ফিরছে নকিয়ার এন সিরিজ!

এক সময়ের সাড়া জাগানো মোবাইল ব্র্যান্ড নকিয়া দুই বছর আগে এইচএমডি গ্লোবালের হাত ধরে স্মার্টফোনের বাজারে ফিরেছে। প্রত্যাবর্তনের পর থেকেই নতুন মডেলের অ্যান্ড্রয়েড ফোনের পাশাপাশি নকিয়া তাদের ঐতিহাসিক ফিচার ফোনগুলোকেও নতুন রূপে নিয়ে এসে চমক সৃষ্টি করছে।

গত বছর প্রতিষ্ঠানটি ১৭ বছর আগেকার ‘নকিয়া ৩৩১০’ মোবাইলটি নতুন রূপে বাজারে নিয়ে আসে। চলতি বছরের ফেব্রুয়ারিতে নিয়ে আসে দুই দশক আগের ‘নকিয়া ৮১১০’ মোবাইলটির নতুন ভার্সন।

এবার নকিয়ার আরো এক বা একাধিক জনপ্রিয় পুরোনো মডেল নতুন রূপে বাজারে আসার গুঞ্জন শোনা যাচ্ছে। ১৩ বছর আগে বাজারে আসা নকিয়ার বিখ্যাত এন সিরিজের ফোন নতুন রূপে আগামী মাসে ফের বাজারে আসতে পারে বলে এক প্রতিবেদনে জানিয়েছে জিএসএম অ্যারেনা।

সম্প্রতি নকিয়ার উইবো অ্যাকাউন্টে প্রকাশিত একটি পোস্ট থেকে এমন ইঙ্গিত পাওয়া গেছে। উইবোতে নকিয়া এন৮ ফোনের একটি ছবি পোস্ট করে জানানো হয়, ‘২০০৫ সালের ২৭ এপ্রিল, উন্মোচন করা হয়েছিল এন৯০, এন৭০ এবং এন৯১- এই তিনটি ফোন। যা পরবর্তীতে ব্যাপক জনপ্রিয়তা অজর্ন করে। আগামী ২ মে নতুন কিছু আসতে যাচ্ছে।’

তবে ঠিক কী আসবে সে সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। চীনে আগামী ২ মে, ‘এক্স৬’ নামে নতুন একটি অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন করবে নকিয়া। ধারণা করা হচ্ছে, এক্স৬ উন্মোচনের পাশাপাশি নকিয়া এন সিরিজের ফোনের প্রত্যাবর্তনের ঘোষণা আসতে পারে।

এছাড়া আগামী বছর নকিয়া মোবাইলের ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে ১৯৯৪ সালে সর্বপ্রথম বাজারে আসা ‘নকিয়া ২০১০’ মডেলটি নতুন রূপে বাজারে আসছে বলে ইতিমধ্যে খবর রটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *