ফিলিস্তিনের পাশে দাঁড়াতে ঢাবিতে মানববন্ধন

বাংলাদেশকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকালে রাজু ভাস্কর্যের পাদদেশে শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বাংলাদেশকে ফিলিস্তিনের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, ইসরায়েল রাষ্ট্র অন্যায় ও অবৈধভাবে ফিলিস্তিনের মুক্তিকামী মুসলমানদের ওপর আক্রমণ করে যাচ্ছে। বিগত কয়েক বছরে ইসরায়েল কয়েক হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে। তাদের বর্বর নির্যাতনের হাত থেকে শিশুরাও রেহায় পাচ্ছে না। এ অবস্থায় মুসলিম বিশ্বের উচিত ফিলিস্তিনের পাশে দাঁড়ানো। বাংলাদেশকেও তাদের সব সহযোগিতা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান শিক্ষার্থীরা।

ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল রাশেদ বলেন, জাতিসংঘ একটি খেলাঘরে পরিণত হয়েছে। তারা ফিলিস্তিনের ওপর হামলাকারী ইসরায়েলদের কিছুই বলছে না। আন্তর্জাতিক একটি সংস্থা হয়ে তাদের কর্মকাণ্ড এখন প্রশ্নবিদ্ধ। তারা ক্ষমতাধর দেশগুলোর দালালি করছে। বাংলাদেশকে তাদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানাই।

ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী আল-মামুন বলেন, মুসলমানরা আজ পৃথিবীতে একমাত্র নিষ্পেষিত জাতি। কিন্তু মুসলিম বিশ্বের নেতারা ফিলিস্তিনের পাশে দাঁড়াচ্ছে না। আমরা সমগ্র বিশ্বের মুসলমানদের এক হওয়ার আহ্বান জানাই।

সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থী হাফিজুর রহমান বলেন, ফিলিস্তিনের এই সংকট সাম্প্রতিক নয়। দীর্ঘদিন ধরে তাদের এই সংকট চলছে। কিন্তু আন্তর্জাতিক সম্প্রদায় এসমস্যার সমাধানে কোন উদ্যোগ নিচ্ছে না।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের মূকাভিনয় গ্রুপ মূকাভিনয়ের মাধ্যমে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদ জানায়।

সূত্র: আরটিভি অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *