বঙ্গমাতা গোল্ড কাপের সেমিতে বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের সেমি-ফাইনালে উঠেছে কিরগিজস্তান। দলটির জয়ে এক ম্যাচ হাতে রেখে সেরা চারে উঠে গেছে বাংলাদেশও।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতে কিরগিজস্তান। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ২-০ গোলে হারা আরব আমিরাত টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল।

একটি করে জয়ে ৩ করে পয়েন্ট নিয়ে সেমি-ফাইনাল খেলা নিশ্চিত করা কিরগিজস্তান ও বাংলাদেশ আগামী শুক্রবার গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে। ড্র করলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে সেরা হবে বাংলাদেশ।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের সেমি-ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে কমপক্ষে ড্র দরকার ছিল সংযুক্ত আরব আমিরাতের। কিন্তু লড়াই করলেও কিরগিজস্তানের সঙ্গে পেরে ওঠেনি দলটি।

২-১ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা আরব আমিরাত ৭০তম মিনিটে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট করে। স্পট কিক ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন সেন্দিয়া ঘারিব।

শেষ দিকে আইজহান সরাসরি লালকার্ড পেলে দশ জনের দলে পরিণত হয় কিরগিজস্তান। তবে বাকিটা সময় পার করে দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে কিরগিজস্তানকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়ার অভিজ্ঞতা আছে বাংলাদেশের।