বছরের প্রথম হার মেসিহীন বার্সার

মেসিবিহীন বার্সেলোনা লবণ ছাড়া তরকারির মত। প্রবাদটি আর একবার প্রমাণিত হলো লেভেন্তের কাছে পরাজয়ের পর। নতুন বছরের প্রথম হারের স্বাদ পাওয়ার দিনে বিশ্রামে ছিলেন উরুগুইয়ান গোল মেশিন লুইজ সুয়ারেজও।

আগের দিন হারের খরা কাটিয়ে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এবার জয়ের ধারা থেকে হারের স্বাদ নিলো বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষ দলটি এবার হোঁচট খেলো কোপা ডেল রেতে এসে।

বৃহস্পতিবার রাতে স্পেনের ক্লাব লেভেন্তের কাছে হেরেছে ২-১ গোলের ব্যবধানে।

লেভেন্তের মাঠে প্রথম থেকেই পিছিয়ে ছিল বার্সা। শুরু থেকেই একের পর এক আক্রমণ চালায় স্বাগতিক দলটি। ফলাফলও মিলে হাতেনাতে। ম্যাচের ৪ মিনিটেই গোল পায় লেভেন্তের ডিফেন্ডার এরিখ কাবাকো। ১৮ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন দলটির স্প্যানিশ ফরোয়ার্ড বর্জা মায়োরাল।

প্রথমার্ধে একটি গোলও শোধ করতে না পারায় তখনই ম্যাচ থেকে ছিটকে পড়ে কাতালানরা। দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে লেভেন্তে। ম্যাচের শেষ ভাগে এসে কাতালানদের হয়ে পেনাল্টির সৌজন্যে একটি গোল শোধ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুতিনহো।

কোপা ডেল রের এই ম্যাচটাতে স্প্যানিশ শীর্ষ ক্লাবটিকে ২-১ গোলে হেরে পিছিয়ে রয়েছে প্রথম লেগে। আগামী ১৮ জানুয়ারি ন্যু ক্যাম্পে হবে দ্বিতীয় লেগের ম্যাচটি।