বর্ষসেরা ক্রীড়াবিদ সাকিব

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি- বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। ফুটবলার জাফর ইকবাল ও শ্যুটার অর্নব সারার লাদিফকে পেছনে ফেলে এই পুরস্কার জিতে নিয়েছেন সাকিব। এছাড়া, ভক্তদের ভোটে সেরা ক্রীড়াবিদ হয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা।

গেলো বছরটা দারুণ কেটেছে বিশ্বসেরা অলরাউন্ডারের। ক্রিকইনফো, টাইমস অব ইন্ডিয়া ও দ্য গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশেও জায়গা পেয়েছেন তিনি। এবার বিএসপিএ’র সেরা ক্রীড়াবিদ ও সেরা ক্রিকেটারের অ্যাওয়ার্ডও জিতলেন সুপার সাকিব। এদিকে, প্রথমবারের মত দেয়া হয়েছে তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার। যা জিতেছেন কলসিন্দুরের ফুটবল কোচ মোহাম্মদ মফিজ উদ্দিন। নিজ নিজ ডিসিপ্লিনে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ফুটবলার জাফর ইকবাল, শ্যুটার অর্নব সারার লাদিফ, দাবাড়ু এনামুল হোসেন রাজিব, সাঁতারু জোনায়না আহমেদ ও টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা। বর্ষসেরা কোচ হয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ সালাউদ্দিন।

এ সময় সাকিব বলেন, ভাল কিছু পাওয়ার সিকৃতি সরূপ কিছু পেলে আমার ভাল লাগে। এগুলো আমাকে অনুপ্রেরণা দেয়। এখন এই টুর্নামেন্টকে লক্ষ্য রেখে কাজ করছি। আশা করছি এই বছর আমাদের ভাল যাবে।

Leave a Reply