বাংলাদেশ এখন বিদেশিদের জন্য নিরাপদ: সংস্কৃতি মন্ত্রী

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বাংলাদেশ এখন অতীতের যে কোন সময়ের তুলনায় বিদেশিদের জন্য নিরাপদ স্থান। তিনি বলেন, হলি আর্টিজানের দুঃখজনক ঘটনার পর থেকে বাংলাদেশ ইতোমধ্যে আইপিইউ, সিপিইউ ও ঢাকা লিটফেস্টের মতো বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মেলন সফলভাবে সম্পন্ন করেছে। তিনি আরও বলেন, শিগগিরই ঢাকায় বিমসটেকভুক্ত দেশসমূহের সংস্কৃতি মন্ত্রীদের সম্মেলন অনুষ্ঠিত হবে।

আজ বুধবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নবনিযুক্ত জাপানি রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি’র সঙ্গে সৌজন্য সাক্ষাতে মন্ত্রী এ কথা বলেন।

সাক্ষাতে দু’দেশের বস্তুগত ও নির্বস্তুক সাংস্কৃতিক ঐতিহ্য, সাংস্কৃতিক বিনিময় সফর ও চলচ্চিত্র উৎসব অনুষ্ঠান বৃদ্ধিসহ নানা বিষয়ে বিস্তারিত আলোকপাত হয়।

জাপানি রাষ্ট্রদূত বাংলাদেশের বৌদ্ধ সভ্যতার নিদর্শনসমূহ সংরক্ষণে গুরুত্বারোপ করে বলেন, জাপানের ওসাকার নারুতো সিটির আদলে নারায়ণগঞ্জকে ঢাকার সিস্টার সিটি হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় আর্থিক সহযোগিতা দেবে জাপান।

নবনিযুক্ত রাষ্ট্রদূত সংস্কৃতি বিষয়ক মন্ত্রীকে জাপান সফরের আমন্ত্রণ জানান। এ সময় মন্ত্রী জাপানকে বাংলাদেশের আর্থসামাজিক ও সংস্কৃতি ক্ষেত্রে আরো অধিক হারে বিনিয়োগের আহ্বান জানান।
এ সময় অন্যান্যের মধ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকসানা মালেক উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *