বাংলাদেশ সফরেও নেই গেইল

প্রস্তাব ছিল ভারতের মাটিতে কোহলিদের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজটি খেলার। সেখান থেকে বাংলাদেশ সফরে আসারও প্রস্তাব ছিল গেইলের সামনে। কিন্তু সারাবিশ্বে টি২০ ফেরি করে বেড়ানো ক্যারিবীয় এই হার্ডহিটার জানিয়ে দিয়েছেন, তিনি ভারত এবং বাংলাদেশ কোনো সফরেই আসবেন না।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে না খেলে তিনি ওই সময় আরব আমিরাতে আফগান লীগ আর টি১০ লীগ খেলবেন! গেইল ‘না’ করে দিলেও ভারত সফরে ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলে ফিরছেন ড্যারেন ব্রাভো ও কিয়েরন পোলার্ড। প্রায় দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি২০ দলে ফিরছেন ড্যারেন, অন্যদিকে পোলার্ডকে দেখা যাবে এক বছর পর।

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও এই দু’জনকে দলে নেওয়া হয়েছে ২০২০ টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে। গেইল অবশ্য বোর্ডকে জানিয়ে দিয়েছেন আগামী জানুয়ারি থেকে তিনি ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলে নিয়মিত খেলবেন এবং সেটাও ওই ২০১৯ বিশ্বকাপকে মাথায় রেখেই।

গতকাল ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের পক্ষ থেকে ভারত সফরে ওয়ানডে ও টি২০ সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে। সেখানে ড্যারেন ব্রাভো আর পোলার্ডদের মতো অভিজ্ঞ ছাড়াও তিনজন নতুন মুখ অন্তর্ভুক্ত হয়েছে। ওপেনার চন্দরপল হেমরাজ, অলরাউন্ডার ফ্যাভিয়েন অ্যালিন আর পেসার ওসানে থমাসকে নেওয়া হয়েছে। ২১ অক্টোবর থেকে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের।

এরপর ৪ নভেম্বর থেকে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে তারা। ভারত সফর শেষে বাংলাদেশে আসবে ক্যারিবীয়রা। ২২ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ।

Leave a Reply