বাজারে আসতে না আসতেই বিস্ফোরিত হলো আইফোন ৮!

বাজারে আসতে না আসতেই বিস্ফোরণের খবর পাওয়া গেল আইফোনের নতুন মডেল ‘আইফোন ৮ প্লাসের’। সম্প্রতি এক ব্যবহারকারী তার নতুন আইফোন ৮ প্লাস বিস্ফোরণ হওয়ার কথা জানিয়েছেন।

নতুন আইফোনের ক্ষেত্রে এটি বিস্ফোরণের প্রথম ঘটনা বলা হচ্ছে। বিস্ফোরণের কারণ এখনো অজানা।

তাইওয়ানের মিডিয়ায় সেই গ্রাহক জানিয়েছেন, ফোনটি চার্জ করার সময় তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বড় কোনো ক্ষতি বা আগুন দেখা না গেলেও তা কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়ে। এর কেসিংটিও বিস্ফোরণের চাপে নষ্ট হয়ে গেছে।

অ্যাপল কর্তৃপক্ষ অবশ্য বিষয়টি তদন্ত করে দেখার কথা জানিয়েছে। গ্রাহক জানিয়েছেন, তিনি আইফোনটি কিনে মোট পাঁচ দিন ব্যবহার করেছেন। এর পরেই এ সমস্যা হয়েছে। ফোনটি আইফোনের সরবরাহ করা চার্জার ও কেবল দিয়েই চার্জ করা হচ্ছিল।

এ ছাড়া জাপানের এক ক্রেতা জানিয়েছেন, তাকে ভাঙা আইফোন দেওয়া হয়েছে। সে আইফোনটির ছবিও তিনি অনলাইনে শেয়ার করেছেন। প্যাকেট খুলে তিনি এ ভাঙা আইফোনটিই পেয়েছেন বলে দাবি করেছেন।

অ্যাপলের সাম্প্রতিক আইফোনের ঘটনাটিও ব্যাটারির ত্রুটির কারণে ঘটেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অ্যাপল অবশ্য এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

শুক্রবার প্রযুক্তি সাইট নেক্সট ওয়েব-এর এক প্রতিবেদনে বলা হয়, “এখন পর্যন্ত অভিযোগের আঙ্গুল ব্যাটারির দিকেই যাচ্ছে। অনিশ্চিত এক সূত্র থেকে জানা গেছে, আইফোন ৮ প্লাস-এ অ্যামপেরেক্স টেকনোলজি লিমিটেড (এটিএল)-এর ব্যাটারিই ব্যবহার করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি নোট ৭-এও ওই নির্মাতার তৈরি ব্যাটারি ব্যবহার করা হয়েছিল।

এর আগে স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭ মডেলটিতেও ব্যাটারি বিস্ফোরণের বেশ কয়েকটি গুরুতর ঘটনার কথা জানা যায়। এরপর সে মডেলটি বাজার থেকে প্রত্যাহার করতে বাধ্য হয় স্যামসাং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares