বার্সায় ফিরতে চান গার্দিওলা

বার্সেলোনায় ফিরতে চান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। কোচিং ক্যারিয়ারের ইতি টানার আগে আরেকবার বার্সার ‘বি’ টিমের দায়িত্ব নিতে চান এই স্প্যানিয়ার্ড।

গার্দিওলা ২০০৭ সালে বার্সা ‘বি’ টিমের দায়িত্ব নিয়েছিলেন। এক বছর পর হয়ে যান কাতালান ক্লাবটির সিনিয়র দলের কোচ।

বার্সার হয়ে গার্দিওলা জেতেন তিনটি লা লিগা, দুটি চ্যাম্পিয়নস লিগ, দুটি কোপা দেল রে, দুটি উয়েফা সুপার কাপ, তিনটি স্প্যানিশ সুপার কাপ ও দুটি ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা।

বার্সায় চার বছরের স্মরণীয় সময় কাটিয়ে তিনি পাড়ি জমান বায়ার্ন মিউনিখে। জার্মান ক্লাবটির হয়ে তিন বছরে জেতেন তিনটি বুন্দেসলিগা, দুটি জার্মান কাপ, একটি করে উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ।

৪৭ বছর বয়সি গার্দিওলা এখন ম্যানচেস্টার সিটির কোচ। গত মৌসুমে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে সিটিজেনদের জিতিয়েছেন প্রিমিয়ার লিগ শিরোপা। এরই মধ্যে তিনি ইঙ্গিত দিয়েছেন, আরো কয়েক বছর ইংল্যান্ডেই থাকতে চান।

তবে যেখানে কোচিং ক্যারিয়ারের শুরু হয়েছিল, সেই বার্সা ‘বি’ টিমের ডাগআউটেই ক্যারিয়ারের ইতি টানতে চান গার্দিওলা।

একটি টেলিভিশন অনুষ্ঠানে গার্দিওলা বলেছেন, ‘আমি যেভাবে চাই সেভাবেই আমার দল খেলার চেষ্টা করবে। যেখানে শুরু করেছিলাম, সেখানেই শেষ করব। আমার শেষ যাত্রা হবে যুব দল। আশা করি সেটা বার্সাই হবে।’

গার্দিওলা এর আগে বেশ কয়েকবার বলেছেন, বার্সার সিনিয়র দলের কোচ হয়ে আবার ন্যু ক্যাম্পে ফেরার সম্ভাবনা তার নেই। তবে শোনা যায়, স্পোর্টিং ডিরেক্টর হয়ে ফিরতে পারেন। সিটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে ২০২০-২১ মৌসুমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *