‘বিএনপিকে নির্বাচন থেকে সরানোর ইচ্ছা আওয়ামী লীগের নেই’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নির্বাচন থেকে দুরে সরানোর ইচ্ছা আওয়ামী লীগের নেই। তাই বিএনপির নির্বাচনের প্রস্তুতি নেয়া উচিৎ।

শনিবার দুপুরে গাজীপুরের চন্দ্রা মোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোরলেন উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ সব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মুক্তির এখতিয়ার সম্পূর্ণ আদালতের। তার দুর্নীতির প্রমাণ পেয়েই আদালত তাকে সাজা দিয়েছেন। এক্ষেত্রে সরকারের কিছু করার নেই। আওয়ামী লীগ কোথাও রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করে না। একটি নির্দিষ্ট স্থানে সমাবেশ করা হয়। কিন্তু বিএনপি প্রেসক্লাবের মতো একটা গুরুত্বপূর্ণ স্থানে রাস্তা বন্ধ করে সমাবেশ করতে গেলে পুলিশ হস্তক্ষেপ করবেই। কারণ, রাস্তা বন্ধ করে দেয়া বেআইনি। আর পুলিশ কাউকে বেআইনি কাজ করতে দেবে না।

তিনি বলেন, বিএনপির সমাবেশে মামলার আসামিরা উপস্থিত থাকায় পুলিশ তাদের গ্রেফতার করেছে। যাদের বিরুদ্ধে মামলা আছে তারা যদি পুলিশের সামনে পড়ে, পুলিশ তো তাদের ছেড়ে দেবে না।

তিনি আরো বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪টি ফ্লাইওভারের কাজ চলমান রয়েছে যা আগামী অক্টোবরের মধ্যেই শেষ হবে।

এ সময় সড়ক বিভাগের ঢাকা বিভাগী তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চারলেন প্রকল্পের উপ-সহকারী ব্যবস্থাপক প্রকৌশলী রুকুনুজ্জামান, গাজীপুর হাইওয়ে পুলিশ সুপার শফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মোহাম্মদ শহীদ উল্লাহসহ সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *