বিএনপি ঢালাও অভিযোগ দেয় না: ফখরুল

বিএনপি ঢালাওভাবে অভিযোগ করছে নির্বাচন কমিশনের এ বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢালাও অভিযোগ বিএনপি করে না। বিএনপি সুস্পষ্ট অভিযোগ করেছে। একেবারে সুনির্দিষ্ট অভিযোগ করেছে।

বুধবার (২১ নভেম্বর)  দুপুরে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের শেষ দিনের সাক্ষাৎকার চলাকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, আমরা বার বার বলছি নির্বাচন কমিশনকে অবশ্যই নিরপেক্ষভাবে কাজ করতে হবে। এটা তাদের সাংবিধানিক দায়িত্ব, এ দায়িত্ব সঠিকভাবে পালন করতে ব্যার্থ হলে জাতির কাছে জবাবদিহী করতে হবে। আমরা আশা করি এবং বিশ্বাস করি নির্বাচন কমিশন সেই দায়িত্ব পালন করবে। জনগণের আশা আকাঙ্খা পূরণ করতে সক্ষম হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে নিয়ে কার্যক্রম শুরু করেছি। ইতোমধ্যে গত তিন দিনে মনোনয়ন প্রার্থী অসংখ্য নেতার সাক্ষাৎকার নিয়েছি। বুধবার (২১ নভেম্বর) ময়মনসিংহ বিভাগের ২৩৩ জনের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। এরপর ফরিদপুরের ১৫ আসনের সাক্ষাৎকার নেওয়া হবে। সবশেষে ঢাকা বিভাগের ৭১টি আসনের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার মাধ্যমে সাক্ষাৎকার নেওয়া শেষ হবে।

তিনি বলেন, আমরা আশাবাদী যারা সাক্ষাৎকার দিয়েছেন সবাই দলের পরিক্ষীত ত্যাগী রাজপথের লড়াকু সৈনিক ।
নির্বাচনকে কেন্দ্র করে যে জনজোয়ার সৃষ্টি হয়েছে তা আমাদের জয়লাভে সহযোগিতা করবে। জনগণের যে সারা আমরা দেখতে পাচ্ছি স্রোতের মতো যে ঢল নেমেছে, তাতে নির্বাচনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারকে সরিয়ে দিতে সক্ষম হবো।

সাক্ষাৎকার শেষে কবে নাগাদ প্রার্থী তালিকা প্রকাশ করবেন জানতে চাইলে ফখরুল বলেন, খুব শিগগিরই জানতে পারবেন। জোটের সঙ্গে বসবো, চূড়ান্ত নমিনেশন দেওয়া হবে। নির্বাচন করতে যখন নেমেছি সব কিছু সময়মতো হয়ে যাবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রেফতার হয়রানি উপেক্ষা করেই জনগণ যে সারা দিচ্ছে তাতে এটাই প্রমাণিত হচ্ছে যে ধানের শীষের যে জোয়ার উঠেছে সেই জোয়ারকে কেউ রোধ করতে পারবে না।