বিচারকের আসনে মেসি-রোনালদো!

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো একই দলে খেলছেন। একজন আরেকজনের অ্যাসিস্ট থেকে গোল করছেন। বিষয়টি কেমন হবে? অবশ্যই এ দৃশ্যটি হবে বিশ্ব ফুটবলের জন্য অভাবনীয় একটি দৃশ্য। কিন্তু এটি শুধু চিন্তা চেতনায় সম্ভব বাস্তবে না। তবে বাস্তবে এদের দু’জনকে একসঙ্গে করার দায়িত্ব নিতে যাচ্ছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’।

বিষয়টি পাঠকদের কাছে এখনো বোধগম্য নয়। আরেকটু খুলে বললে বলা যায় এরা দু’জন কোনও ফুটবল দলে নয় আগামী ৩ ডিসেম্বর এদের দেখা যাবে বিচারকের আসনে। বর্ষসেরা তরুণ খেলোয়াড় নির্বাচনে এরাও দিবেন নিজেদের জাজমেন্ট। যার দ্বারা নির্বাচিত হবে বর্ষসেরা তরুণ খেলোয়াড়।

তবে বিচারকের আসনে এরা দুজনই নন তাদের সঙ্গে তালিকায় রয়েছেন ব্যালন ডি’অর জয়ী বর্তমান ও সাবেক ফুটবলাররা।তাতে জিনেদিন জিদান, রোনালদিনহো ও ববি চার্লটন।

২১ বছরের নিচের খেলোয়াড়দের মধ্যে থেকে বেছে নেয়া হবে সেরা তরুণ ফুটবলারকে।গত বছর মারা যাওয়া ব্যালন ডি’অর জয়ী সাবেক ফরাসি ফুটবলার রেমন্ড কোপার নামে পুরস্কারটির নাম রাখা হয়েছে কোপা ট্রফি।

আগামী ৩ ডিসেম্বর প্যারিসে ব্যালন ডি’অর জয়ী নাম ঘোষণার অনুষ্ঠানে দেয়া হবে নতুন চালু করা বর্ষসেরা তরুণ ফুটবলারের এই পুরস্কারও।

এদিকে এবার থেকে বর্ষসেরা নারী ফুটবলারদের পুরষ্কৃত করবে ব্যালন ডি’অর। এজন্য ১৫ জনের একটি তালিকা করে বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা সাংবাদিকদেরকে ভোটের মাধ্যমে সেরা খেলোয়াড়কে বিজয়ী করার জন্য বলবে ফ্রান্স ফুটবল।

Leave a Reply