বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিশ্বের দীর্ঘতম ও একমাত্র সমুদ্র সড়ক ‘কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উখিয়ার ইনানীতে সেনাবাহিনীর অবকাশ কেন্দ্র বে-ওয়াচ সংলগ্ন এলাকা থেকে তিনি সড়কটির উদ্বোধন করেন। উদ্বোধনের পর এটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর আগে সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার পৌঁছান।
শনিবার সকাল ১০টার দিকে ৮০ কিলোমিটারের বেশি দীর্ঘ এ সড়কটি উদ্বোধনের জন্য কক্সবাজার পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি মেরিন ড্রাইভ সড়ক ছাড়াও সাতটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ঘোষণা এবং আটটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রকল্পগুলো হলো- প্রথমবারের মতো বোয়িং বিমান অবতরণের মধ্য দিয়ে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে, কক্সবাজার মেডিক্যাল কলেজের একাডেমিক ভবন, কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ও হোস্টেল ভবন এবং কক্সবাজার সরকারি মহিলা কলেজের হোস্টেল ভবনসহ আরো কয়েকটি প্রকল্প। এ ছাড়া নতুন করে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়, কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বাঁকখালী নদীতে দৃষ্টিনন্দন কক্সবাজার-খুরুশকূল সংযোগ সেতু এবং টেকনাফের নাফ নদীর জালিয়ার দ্বীপে এক্সক্লুসিভ ‘নাফ ট্যুরিজম পার্ক’সহ আরো কয়েকটি প্রকল্পের।
দুপুরে প্রধানমন্ত্রী কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর জনসভা সফল করতে জেলা থেকে তৃণমূল পর্যন্ত সকল ইউনিটের নেতা-কর্মীরা গত এক সপ্তাহ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। জেলাব্যাপী পোস্টারিং, মাইকিং, গণসংযোগ, পথসভা ও হাটসভা করা হয়েছে।

Leave a Reply