বিশ্বের সবচেয়ে মজবুত স্মার্টফোন

দুনিয়ার সবচেয়ে মজবুত স্মার্টফোন বাজারে আসছে। ফোনটি বাজারে আনছে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ল্যান্ড রোভার। সম্প্রতি তারা প্রকাশ্যে এনেছে তাদের নতুন এ স্মার্টফোনটি। এক্সপ্লোর নামের ফোনটিকে ‘বিশ্বের সবচেয়ে মজবুত ফোন’ বলে দাবি তাদের।

স্মার্টফোনটি একবার চার্জে কম করে হলেও দু’দিন চলবে। ব্যাটারি ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের। এছাড়া পরিষ্কার এবং লবণাক্ত দুই ধরনের পানিতেই ১ দশমিক ৮ মিটার গভীরতা পর্যন্ত টিকতে পারবে। বরফ শীতল আবহাওয়া এবং তীব্র তাপেও ডিভাইসটির কোনো ক্ষতি হবে না বলে দাবি করেছে ল্যান্ড রোভার। ভেজা অবস্থায়ও কাজ করবে স্মার্টফোনটির পর্দা। ফোনটিকে বাঁচাতে দেওয়া রয়েছে কোম্পানির একটি কভার।

জাগুয়ার ল্যান্ড রোভার-এর ডিরেক্টর অফ ব্র্যান্ডেড গুডস অ্যান্ড লাইসেন্সিং জো সিনক্লেয়ার বলেন, এটি সেই স্মার্টফোন যা আমরা সবাই চাই- নকশা এবং কার্যকারিতার একটি নিখুঁত সংযোগ যা ল্যান্ড রোভার-এর ডিএনএ’র সঙ্গে মিশে আছে এবং গ্রাহককে দীর্ঘ সময়ের জন্য বাড়ির বাইরে থাকার সুযোগ দিচ্ছে।

ডিভাইসটির সঙ্গে আলাদাভাবে একটি ‘অ্যাডভেঞ্চার প্যাক’ এনেছে সংস্থাটি। বাড়তি ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি টিপিইউ এবং স্টেইনলেস স্টিল কারাবাইনার রয়েছে এতে। অ্যাডভেঞ্চার প্যাক-সহ ডিভাইসটির মূল্য বলা হয়েছে ৮৪০ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০ হাজার টাকা।

সূত্র : টেক ওয়ার্ল্ড।

Leave a Reply