বি. চৌধুরীর যুক্তফ্রন্টকে স্বাগত জানালেন কাদের

সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) নেতৃত্ব নব গঠিত যুক্তফ্রন্টকে স্বাগত জানাই। জাতীয় নির্বাচনকে সামনে রেখে যে কোনো জোটকে আমরা অভিনন্দন জানাই। কারণ এটাই গণতন্ত্রের সৌন্দর্য। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (মঙ্গলবার) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর সংলগ্ন তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন কাদের।

তিনি বলেন, আমরা চাই, আগামী নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক। আরো নতুন নতুন জোট ও দলের সমন্বয়ে আগামী জাতীয় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

সোমবার চারটি রাজনৈতিক দলের সমন্বয়ে ‘যুক্তফ্রন্ট’ নামে একটি রাজনৈতিক জোট গঠন করা হয়। বিকল্প ধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে নতুন রাজনৈতিক জোটের আহ্বায়ক করা হয়েছে।

দলগুলো হলো, বিকল্প ধারা, জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ ও নাগরিক ঐক্য।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সম্পর্কে জানতে চাইলে কাদের বলেন, আমরা ইউনেবল প্রার্থীকে নির্বাচনে মনোনয়ন দেব। যে প্রার্থী জনগণের কাছে বেশি গ্রহণযোগ্য তাকেই আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনিত করা হবে।

তিনি বলেন, নিয়ম-নীতি উপেক্ষা করে নির্বাচন শুরু করে দেয়ার জন্য উত্তর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সরকারের পক্ষ থেকে কোনো তোড়জোড় নেই। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী তা হবে। নির্বাচনে বিএনপির প্রস্তুতি নেই, সে কারণে তারা বিভিন্ন কথা বলছে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে গত জাতীয় সংসদ অংশ গ্রহণ না করে নির্বাচন বানচাল করতে সব কিছুই করেছে। তারা নির্বাচন প্রতিহত করার নামে মানুষ হত্যা করেছে, নির্বাচন কেন্দ্রে আগুন দিয়েছে, সরকারী সম্পত্তি ধ্বংস করেছে।

কাদের বলেন, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছেন। কারণ তারা নির্ভেজাল গণতন্ত্রে বিশ্বাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares