বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

বড় টুর্নামেন্টে রিয়াল মাদ্রিদ এখনো যে বিশ্বসেরা সেটা আরও একবার প্রমাণ করলো তারা। ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে এশিয়ান ক্লাব চ্যাম্পিয়ন কাশিমা আন্টলারসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে টানা চতুর্থবারের মতো ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠলো তারা। রিয়ালের হয়ে এদিন একাই কাশিমার ওপর ছড়ি ঘুরিয়েছেন রিয়ালের ওয়েলস উইঙ্গার গ্যারাথ বেল। হ্যাটট্রিক করে ম্যাচটিকে স্মরণীয় করে রাখেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের মাঠ শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু থেকেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের আধিপত্য ছিল চোখে পড়ার মতো। তবে গোল পেতে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত। ৪৪ মিনিটে বিরতিতে যাওয়ার আগেই কাশিমা রক্ষণভাগে আঘাত হানেন তিনি।

মার্সেলোর কাছ থেকে থ্রু বল পেয়ে ট্রিকি এঙ্গেল থেকে দারুণ গোল করে রিয়াল শিবিরে স্বস্তির বার্তা বয়ে নিয়ে আসেন তিনি। বিরতির পর যেন আরও বিধ্বংসী বেল। ৫৩ এবং ৫৫ মিনিটে আবারও জোড়া গোল করেন এই ওয়েলসম্যান।

৫৩ মিনিটে কাশিমা রক্ষণভাগের ফুটবলার ইয়ামামোতোর ভুলে ডি বক্সের ভেতর বল পেয়ে গোল করেন বেল। এর ঠিক দু মিনিট পর আবারও সেই মার্সেলোর ক্রস থেকে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ৬ গোল করে ক্লাব বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। ৭ গোল করে সবার উপরে রয়েছেন রোনালদো।

তাছাড়া লিওনেল মেসি, রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে তিনটি ক্লাব বিশ্বকাপে গোল করার অনন্য কীর্তি গড়লেন বেল। ৭৮ মিনিটে কাশিমার হয়ে দই একটি গোল শোধ করেন। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে রিয়াল মাদ্রিদ। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে সংযুক্ত আরব আমিরাতের আল আইন ক্লাব।