বৈশাখী আনন্দ কেড়ে নিলো বেরসিক বৃষ্টি

পয়লা বৈশাখের বৈকালিক আনন্দে বেরসিক বৃষ্টি যেন রাজধানীর বিনোদনমুখর মানুষকে স্তম্ভিত করে দিয়েছে। যারা সপরিবারে বিকেলে ঘুরতে বের হবেন ভেবেছিলেন কিংবা বের হয়েছিলেন তাদের আনন্দে ভাটা পড়েছে।

শনিবার বিকেল পৌনে ৫টার দিকে ঈষান কোণে মেঘ জমে। শুরুতে বৃষ্টি কম থাকলেও পরে বৃষ্টি বাড়তে থাকে। সেইসঙ্গে ঝড়ো হাওয়ার সাথে কোথাও কোথাও শিলাবৃষ্টি হয়েছে। যারা প্রখর খরতাপের কারণে দিনের প্রথমভাগে বের হননি তারা বিকেলে ঘুরতে বেরিয়ে পড়েন বিপাকে।

বিকেলে রাজধানীর শাহবাগ, টিএসসি, রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, চন্দ্রিমা উদ্যান, মানিক মিয়া এভিনিউ, হাতিরঝিলসহ আশপাশের এলাকা ছিল উৎসবমুখর। কিন্তু হঠাৎ বৃষ্টিতে অনেকে ভিজে যান। কেউ কেউ রাস্তা ও ফুটপাতের দোকানে আশ্রয় নেন।

যদিও আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে জানিয়েছিল আজ ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

রাজধানীর মিরপুরের বাসিন্দা আনোয়ার পারভেজ বিকেলে হাতিরঝিলে সপরিবারে ঘুরতে এসে বৃষ্টির কারণে বিপাকে পড়েন।   তিনি বলেন, ভাবলাম বিকেলটা পরিবারের সবাইকে নিয়ে আনন্দে কাটাবো। কিন্তু বেরসিক বৃষ্টি আর সেটা হতে দিলো না।

বাংলা নতুন বর্ষবরণের এই দিনে সকাল থেকেই বেশ গরম ছিল ঢাকায়। ভ্যাপসা গরমে অস্বস্তি ছিল মানুষের মধ্যে।

বাঙালির ঐতিহ্যবাহী পোশাক শাড়ি আর পাঞ্জাবিতে পুরো এলাকা যেন রঙিন হয়ে উঠেছিল। নারীদের পরনে ছিল বাহারি বৈশাখী শাড়ি আর মাথায় ফুলসাজ। পুরুষদেরও বৈশাখী সাজের কমতি ছিল না। নানা রঙের পাঞ্জাবির সঙ্গে মিলিয়ে পাজামা ও স্লিপার। কিন্তু হঠাৎ বৃষ্টিতে উৎসবের সব আনন্দ নিমেষে বিষাদে পরিণত হয়।

Leave a Reply