বড় জয় পেল কুমিল্লা

বিপিএলের দ্বাদশ ম্যাচে আজ রোববার মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস। মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে রাজশাহী কিংস। তবে খুব একটা সুবিধা করতে পারেনি। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা মাত্র ১১৫ রান সংগ্রহ করেছে।

১১৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫.১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কুমিল্লা। এমন জয়ে ব্যাট হাতে অবদান রেখেছেন জস বাটলার, ইমরুল কায়েস ও লিটন কুমার দাস। বাটলার ৩৯ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৪১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন ইমরুল কায়েস। লিটন কুমার ১২ বলে ২ চার ও ২ ছক্কায় ২৩ রান করে ফরহাদ রেজার বলে বোল্ড হয়ে যান।

অর্ধশত রানের ইনিংস খেলে মোস্ট এক্সসাইটিং প্লেয়ার নির্বাচিত হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জস বাটলার। আর ৪ ওভার বল করে ৭ রান দিয়ে ১ উইকেট নিয়ে ম্যাচসেরা হন আফগানিস্তানের তরুণ স্পিনার রশিদ খান।লিগে এটা তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দ্বিতীয় জয়। অন্যদিকে ৪ ম্যাচে এটা রাজশাহীর তৃতীয় হার।

সন্ধ্যায় টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজশাহী। যাওয়া-আসার মিছিলে ব্যতিক্রম হয়ে দাঁড়ান লেন্ডাল সিমন্স। দ্রুত রান তুলতে থাকেন তিনি। কিন্তু ব্যক্তিগত ৪০ রানের মাথায় ইনজুরিতে পরে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর ফরহাদ রেজার ২৫ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১১৫ রানের মামুলি সংগ্রহ পায় আগের ম্যাচে দুর্দান্ত খেলা রাজশাহী।

বল হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ নবী ৪ ওভার বল করে ১৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন রশিদ খান, আল-আমিন হোসেন ও ডোয়াইন ব্রাভো।

 

Leave a Reply