মহাকাশ জয় করলেও মানুষের মন জয় করতে পারেননি প্রধানমন্ত্রী: এরশাদ

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমুদ্র জয় করেছেন, মহাকাশ জয় করেছেন কিন্তু দেশের মানুষের মন জয় করতে পারেননি। ঘরে থাকলে খুন-ধর্ষণের আতঙ্ক, বাইরে গেলে গুম, বাসের চাকায় পিষ্ট হওয়ার ভয়। বর্তমান সরকারের শাসন থেকে মানুষ পরিত্রাণ চায়।

শনিবার রাজধানীর একটি হোটেলে বিভিন্ন দলের নেতাকর্মীদের জাপায় যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন সাবেক রাষ্ট্রপতি এরশাদ। এরশাদের হাতে ফুল দিয়ে জাপায় ফেরেন সাবেক এমপি আমিনুল ইসলাম সরকার পিন্টু।

যোগদান অনুষ্ঠানে দাবি করা হয় পিন্টু বিএনপির এমপি ছিলেন। জাপার মনোনয়নে তৃতীয় ও চতুর্থ সংসদে সদস্য ছিলেন পিন্টু। পঞ্চম ও সপ্তম সংসদ নির্বাচনে দলটির মনোনয়নে বগুড়া-৭ আসন থেকে নির্বাচন করেন। বিএনপিবিহীন ৫ জানুয়ারির নির্বাচনে জেপির (মঞ্জু) মনোনয়নে জাপার প্রার্থী আলতাব আলীর বিপক্ষে হেরে যান। পিন্টু ছাড়াও জেপির যুগ্ম-মহাসচিব মাহবুবুর রহমান লিফটনও জাপায় যোগদান করেছেন।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে না পারায় সরকারে কূটনৈতিক সক্ষমতার সমালোচনা করেন এরশাদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন দেশের ১৬ কোটি মানুষকে খাওয়াতে পারলে ১০ লাখ রোহিঙ্গাকেও খাওয়াতে পারবেন। প্রধানমন্ত্রী তাদের খাওয়াতে পারছেন। কিন্তু একজন রোহিঙ্গাকেও নিজ দেশে ফেরত পাঠাতে পারেননি। এদেশেও তাদের বাসস্থান দিতে পারলেন না।

মান্ত্রিসভায় জাপার অংশীদারিত্ব থাকলেও প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদের দাবি দেশের মানুষ আওয়ামী শাসনের অবসান চায়। তিনি বলেন, বর্তমান সরকার থেকে মানুষ পরিত্রাণ চায়। মানুষ পরিবর্তন চায়, জাতীয় পার্টিই পরিবর্তন দিতে পারে। জাপা নির্বাচনের জন্য প্রস্তুত। আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। অনেকেইে জাপায় যোগ দিতে চাইছে, জাপা থেকে নির্বাচন করতে চাইছে।

ঢাকা মহানগর উত্তর জাপার সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে বক্তৃতা করেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *