‘মাদ্রিদ ডার্বি’ জিতে নিলো রিয়াল

পয়েন্ট টেবিলের দুই আর তিনের লড়াই বলেই নয় শুধু, এ যে ‘মাদ্রিদ ডার্বি’ তথা সম্মানের লড়াই। আর তাতে জয় নিয়ে মাঠ ছাড়লো রিয়াল মাদ্রিদ। অ্যাথলেটিকো মাদ্রিদকে তিনে নামিয়ে দেওয়া ম্যাচে রিয়ালের জয়টা এলো ৩-১ ব্যবধানে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) রাতের এই ম্যাচে রিয়ালের হয়ে গোলের খাতায় নাম লিখিয়েছেন অধিনায়ক সার্জিও রামোস, কাসেমিরো আর গ্যারেথ বেল। অন্যদিকে অ্যাথলেটিকোর একমাত্র গোলটি এসেছে ফরাসি তারকা আঁতোয়া গ্রিজমানের পা থেকে।

ম্যাচের ১৬ মিনিটেই দুর্দান্ত এক ভলিতে রিয়ালকে এগিয়ে দেন কাসেমিরো। কর্নার থেকে করা রামোসের ফ্লিকে ফাঁকায় বল পেয়ে অ্যাথেলেটিকো গোলরক্ষক ওবলাকের মাথার ওপর দিয়ে জালে চালান করে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

অ্যাথলেটিকোকে সমতায় ফেরাতে সময় নেননি গ্রিজমান। ২৫ মিনিটে কোরেয়ার বাড়ানো বল সুবিধাজনক স্থানে পেয়ে যান গ্রিজমান। রামোস তাকে ঠেকানোর চেষ্টা করতে গিয়ে উল্টো অফসাইডের ফাঁদে ফেলার সুযোগ হারান। রেফারি গোলের বাঁশি বাজানোর আগে অবশ্য নিশ্চিত হওয়ার জন্য ভিডিও রেফারির সহায়তা নেন। পরে গোলের সিদ্ধান্তই বহাল থাকে।

এরপর ৪২ মিনিটে পেনাল্টি গোলে ফের ব্যবধান বাড়িয়ে দেন রামোস। রিয়ালের হয়ে এটি স্প্যানিশ তারকার ১০০তম গোল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রকে আটকাতে গিয়ে নিজেদের ডি-বক্সে ফাউল করে বসেন অ্যাথলেটিকোর হোসে গিমেনেজ। পেনাল্টির সিদ্ধান্ত ঘোষণার আগে ভিএআর’র সহায়তা নেন রেফারি। আর এমন সুযোগ হেলায় হারাননি সদ্যই পেনাল্টি বিশেষজ্ঞের তকমা হাসিল করা রামোস।

৭৪ মিনিটে লুকা মদ্রিচের পাস থেকে নিচু শটে লক্ষ্যভেদ করে ৩-১ গোলের জয় নিশ্চিত করেন ওয়েলস তারকা বেল।

৮০ মিনিটে টনি ক্রুসকে বাজে ট্যাকল করে লাল কার্ড দেখেন অ্যাথলেটিকোর টমাস। ফলে বাকি সময় ১০ জনের দল নিয়ে রিয়ালের রক্ষণে হানা দেওয়া কষ্টকর হয়ে দাঁড়ায় দিয়েগো সিমিওনের শিষ্যদের জন্য। ফলে ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এই জয়ে অ্যাথলেটিকোকে পেছনে ফেলে লা লিগার পয়েন্ট টেবিলের দুইয়ে স্থান করে নিলো সান্তিয়াগো সোলারির শিষ্যরা। ২৩ ম্যাচে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে এখনো ৫ পয়েন্ট পিছিয়ে আছেন রামোসরা। তাছাড়া বার্সা এক ম্যাচ কম খেলেছে।

অন্যদিকে ২৩ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে অ্যাথলেটিকো মাদ্রিদ।