মেয়েকে হত্যার জন্য ছেলেকে নিয়োগ, অতঃপর…

ইতালির সিসিলির এক মাফিয়া ডন পিনো স্কাডুটো পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় নিজের মেয়েকে হত্যার জন্য লোক ভাড়ার চেষ্টা করে ফের গ্রেফতার হয়েছেন। পুলিশ কর্মকর্তার সঙ্গে মেয়ের প্রেমের সম্পর্কের কারণেই তিনি গ্রেফতার হন বলে সন্দেহ হয় ওই মাফিয়া ডনের।
তাই তিনি মেয়েকে হত্যার জন্য ছেলেকে নিয়োগ দেন।

এএফপি জানায়, ইতালির সিসিলির মাফিয়া বস পিনো স্কাডুটো অভিযোগ করতে থাকেন যে তার মেয়ের সঙ্গে দেশটির একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার মন দেয়া-নেয়ার কারণেই তাকে গ্রেফতার হতে হয়েছিল। তাই নিজের মেয়েকেই দুনিয়া থেকে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি। ফলে জেলে থেকেই নিজের ছেলেকে এ দায়িত্ব দেন। কিন্তু ছেলে তাতে রাজি হননি।

তদন্তকারীরা জানান, মেয়েকে একটি বিশেষ উপহার দেয়ার কথা বলে ছেলেকে জেলখানায় আনেন পিনো। এরপর ছেলেকে তিনি বলেন, ‘তোমার বোনই হল গুপ্তচর’।

আরেকটি হত্যা মামলার আসামি ছেলের জবাব, ‘আমি এটা করতে চাই না। তুমি যদি তাকে খুন করতেই চাও তবে নিজেই কর।
আমি এ সমস্যায় জড়াতে চাই না। তাছাড়া আমার বয়সও ৩০ বছর। ’

ছেলের কাছ থেকে আশানুরূপ সাড়া না পেয়ে এবার সত্যিই আরেক খুনির শরণাপন্ন হন পিনো। কিন্তু সেও তাকে নাকচ করে দেন এই বলে যে ‘এটা পারিবারিক বিরোধ। এতে আমার নাক গলানো ঠিক হবে না। ’

এরপর গত এপ্রিলে জেল থেকে মুক্তি পেয়েছিলেন পিনো। কিন্তু পুলিশ তাদের কথোপকথন রেকর্ড করার পর পিনোকে ফের গ্রেফতার করা হয়।

ইতালির পররাষ্ট্রমন্ত্রী অ্যাঞ্জেলিনো আলফানো সোমবার সাংবাদিকদের বলেন, ‘আজ আমরা এমন একজন গডফাদারকে গ্রেফতার করেছি যে তার মেয়ে পুলিশের মেজরের সঙ্গে প্রেম করেছে বলে তাকে খুন করতে চেয়েছিল। ’

পিনোকে তার ১৫ সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে। তারা স্থানীয় ব্যবসায়ীদের ওপর চাঁদাবাজি করত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares