মেয়েদের বুঝতে শিখুন

অনেক মেয়েরাই বলে যে, ছেলেরা মেয়েদের মন বুঝে না, এই পোস্টটি তাদের জন্য। পোস্টটি পড়ুন, আর নিজের দৃষ্টিভঙ্গি বদলান। আমরা ছেলেরা কাউকে ভালবাসলেই ঝট করে বলে দেই, পুরো পৃথিবীকে জানিয়ে দিই। কিন্তু একটি মেয়ের ভালবাসা সম্পূর্ণ আলাদা, তারা সহজে কাউকে ভালবাসতে চাইনা, ভালবাসলেও নিজের ভিতরে রাখে মুখে প্রকাশ করেনা, একবার যদি কোন মেয়ে কোন ছেলেকে ভালবাসে তাহলে সে তার আপ্রাণ চেষ্টা করে সেই ভালবাসাটিকে টিকিয়ে রাখার জন্য।

মেয়েদের মন খুব নরম, সেই মন কারও প্রেমে পরলে আরও নরম হয়ে যায়, কিন্তু অনেক ছেলেরাই টা দেখে না/বুঝে না, আমরা শুধু মেয়েদের বাহিরের রাগ, অভিমান, ঝগড়াটা দেখি, কিন্তু বন্ধুরা সেই রাগ, অভিমান আর ঝগড়ার আড়ালেই লুকিয়ে আছে গভীর ভালোবাসা। একটি মেয়ের মনএটাই চাই যে কেউ তাকে এতটা ভালবাসুক যতটা ভালবাসা কেউ কাউকে বাসেনি আগে। আরে ভাই, আপনার ভালবাসার মানুষ আপনার সাথে রাগ দেখাবে নাকি অন্য কারও সাথে দেখাবে? অনেক সময় মেয়েরা হয়তো নিজের পরিবারকে গুরত্ব দিতে গিয়ে নিজের ভালোবাসাকে বিসর্জন দিতে হয়। পোস্টে মেয়েদের পক্ষে কথা বলে ফেললাম, কিন্তু সব মেয়ে/ছেলেরা একরকম নয়, এবং তাদের ভালবাসার প্রকাশটাও একরকম নয়।

এই পৃথিবীতে ভিন্ন ভিন্ন মানুষ, ভিন্ন তাদের ভালবাসা, ভিন্ন সেই ভালবাসার বহিঃপ্রকাশ, কেউ ভালবাসে কাউকে কষ্ট দিয়ে, কেউ ভালবাসে নিজে কেঁদে, আবার কেউবা ভালবাসে ঝগড়া করে। ভালবাসা ভিন্ন হতে পারে, ভালবাসার মানুষগুলো ভিন্ন হতে পারে, কিন্তু সকল ভালবাসার মানুষের লক্ষ্য একটাই যাকে ভালবাসি মন প্রান উজাড় করে ভালবাসি, ভালবাসবো, বেসে যাব জনম জনম ধরে। অনেক মেয়েরা ছেলেদের বদনাম করে বেড়ায়। অনেক মেয়েরাই বলে যে “সব ছেলেরাই প্রতারক” আসলেই সব ছেলেরাই কি প্রতারক?? কোন মেয়ে কি তার বুকে হাত রেখে বলতে পারবে যে “সব মেয়েরা ভালো” একটি খারাপ ছেলের জন্য আপনি কেন বাকিদেরকে দোষ দিবেন?? ছেলেরাও মন থেকে ভালবাসতে জানে, শুধু সেই ভালোবাসা দেখার মত চোখ থাকতে হয়।
আপনার জন্য আর আপনার ভালবাসার মানুষটির জন্য আমার পক্ষ থেকে রইল অনেক অনেক শুভেচ্ছা।
মেয়েদের বুঝতে শিখুন।

Leave a Reply