‘যতদিন ফসল হবে না খাবার দেবে সরকার’

আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় যতদিন পর্যন্ত ফসল হবে না ততদিন সরকার খাদ্য সহায়তা দিয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  একইসঙ্গে হাওরের ফসল রক্ষা করতে নদী খনন করা হবে বলে জানান তিনি। বৃহস্পাতিবার সকালে নেত্রকোনার খালিয়াজুড়ি কলেজ মাঠে সুধী সমাবেশে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী এসময় নদীভাঙা মানুষকে ঘর নির্মাণসহ হাওরাঞ্চলে আবাসিক স্কুল করে দেওয়ার আশ্বাস দেন। তিনি বলেন,  আমরা জনগণের সেবা করতে এসেছি। আমি চাই আপনাদের জীবন মানের উন্নয়ন করতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ঘাতকরা পঁচাত্তরে জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করে ক্ষান্ত হয়নি, সপরিবারে হত্যা করে। বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, এই এলাকার বাবরকে স্বরাষ্ট্রমন্ত্রী বানিয়ে খালেদা জিয়া বান্দরের হাতে লাঠি তুলে দিয়েছিলেন। এই এলাকার বারোজনকে হত্যা করেছিল।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি শুধু ঢাকায় বসে কথা বলে, মির্জা ফখরুল এসেছিলেন ফটোসেশন করে চলে গেছেন। খালেদা জিয়াও এখানে আসেননি। ত্রাণ দেননি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পানি সম্পদ মন্ত্রী আমিনুল ইসলাম, কামরুল ইসলাম, স্থানীয় সাংসদ রেবেকা মমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *