যুক্তরাষ্ট্রের আকাশে হঠাৎ রহস্যময় আলো!

হঠাৎ করেই যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের আকাশে দেখা গেল রহস্যময় আলোর বিচ্ছুরণ। যা স্থানীয় মানুষের মনে এলিয়েন বা ভিনগ্রহী এবং আনআইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট (ইউএফও) সম্পর্কে কৌতূহল বাড়িয়ে চলেছে। যদিও এখন পর্যন্ত কেউ নিশ্চিতভাবে সেই ইউএফও’র বিষয়টি প্রমাণ করতে পারেনি।

স্থানীয় সময় গত শুক্রবার যুক্তরাষ্ট্রের পাম সিপ্রংয়ের আকাশে ‘রহস্যময় সেই আলো’ দেখে অনেকেই ভেবেছিলেন হয়ত এলিয়েন আক্রমণ করতে যাচ্ছে পৃথিবীতে। মুহূর্তের মধ্যে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ল সেই ‘অদ্ভূত আলোর’ ছবি। বিষয়টি সাধারণ মানুষের মধ্যে অস্থিরতা সৃষ্টির আগেই অবশ্য সেই রাতের আকাশ উজ্জ্বল করা সেই আলোর রহস্য উন্মোচিত হয়েছে।

ক্যালিফোর্নিয়া থেকে এক সঙ্গে দশটি স্যাটেলাইট উৎক্ষেপণ করা হচ্ছিল কক্ষপথে। ভ্যানডেনবার্গ বিমান ঘাঁটি থেকে স্পেস এক্স ফ্যালকন ৯ রকেটটি উড্ডয়নের সময় প্রচণ্ড আলোর বিচ্ছুরণ ঘটায়। সেই আলোর মেঘেই দিনের আলোর মতো উজ্জ্বল হয়ে যায় পাম সিপ্রংয়ের রাতের আকাশ।

স্পেস এক্স অবশ্য ৫.৩০ মিনিট থেকেই রকেট উেক্ষপণের বিষয়ে নিয়মিত আপডেট দিয়ে যাচ্ছিল তাদের টুইটার একাউন্টের মাধ্যমে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, লো আর্থ অরবিট স্যাটেলাইটটি ভবিষ্যত্ প্রজন্মের স্যাটেলাইট সিস্টেম তৈরির জন্য কাজ করছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares