রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল, আটক ৪

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে মিছিল করে পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে মিছিলটি শেষ হয়। বিএনপি মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতারা মিছিলে নেতৃত্ব দেন।

মিছিলের শেষ পর্যায়ে নয়াপল্টন এলকা থেকে ৪ জনকে আটক করে পুলিশ। এ বিষয়ে রমনা জোনের পুলিশের উপ কমিশনার শিবলী নোমান বলেন, মিছিল শেষে জোনাকী সিনেমা হলের গলিতে দৌড় দেয় কয়েকজন। এসময় জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে পুলিশ তাদের আটক করে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

মিথ্যা মামলায় খালেদা জিয়ার সাজা দেয়া হয়েছে দাবি করে রায়ের প্রতিবাদে শুক্রবার জুমার নামাজ শেষে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি এবং শনিবার প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

বৃহস্পতিবার ২টা ১৫ মিনিটে রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন। রায়ে খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড দেন।

এছাড়া মামলায় অন্য আসামি তারেক রহমান, সাবেক এমপি কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।

সূএ; rtv online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *