রাত পোহালেই শুরু ইজতেমা

কাল ফজরের নামাজের পর টঙ্গীর তুরাগ তীরে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরই মধ্যে সম্পন্ন হয়েছে ইজতেমার সব ধরণের প্রস্তুতি। দেশ-বিদেশের লাখো মুসল্লির পদচারণায় এরই মধ্যে মুখর ইজতেমা ময়দান।

বিশ্ব ইজতেমার প্রথম পর্বে অংশ নেবেন দেশের ১৬টি জেলার মুসল্লিরা। এরইমধ্যে বিশ্বের ৫০টিরও বেশি দেশের প্রায় ১০ হাজার মুসল্লি তুরাগ তীরে ইজতেমা ময়দানে এসে পৌঁছেছেন বলে জানিয়েছেন তাবলিগ জামাতের মুরব্বিরা। এছাড়া নির্ধারিত ১৬জেলার মুসল্লিরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে দলে দলে আসতে থাকেন ইজতেমা ময়দানে।

ইজতেমা স্থলে আগত মুসল্লিরা বলেন, যেসব মুসলমান নামাজ পড়েন না তাদের নামাজের পথে ডাকা এবং ইমান ও আমলের পথ সম্পর্কে জানতেই আমরা এখানে এসেছি।

১৬০ একরের মূল ময়দানকে এরই মধ্যে ঢেকে দেয়া হয়েছে সামিয়ানা দিয়ে। নিশ্চিত করা হয়েছে পানি, গ্যাস ও বিদ্যুতের নিরবচ্ছিন্ন সরবরাহ। র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার লতিফ খান বলেন, আমাদের লোকেরা সার্বক্ষণিক নজরদারিতে রাখছেন। মুসল্লিদের জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আগামী ১৯ তারিখ ২য় দফায় শুরু হয়ে ২১ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে বিশ্ব মুসলিমের দ্বিতীয় বৃহত্তম এ জমায়েত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares