রায় যাই হোক বিএনপির কর্মসূচি হবে শান্তিপূর্ণ: রিজভী

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় যাই হোক না কেন বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দেবে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় বিএনপি এই মামলার রায়কে ‘ফরমায়েসি’ বলেও অভিযোগ করেছে।

মঙ্গলবার বিকেলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপিগণতন্ত্র ফিরিয়ে আনার জন্য শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছে। রায়ের পরেও দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আগামীতে যে কোনও কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করার জন্য আহ্বান জানাচ্ছি। অতীতের মতো বর্তমান অবৈধ সরকার নানাভাবে নিজেরাই নাশকতার সৃষ্টি করে ‘উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে’ চাপানোর মতো পরিকল্পনা করে তা বিএনপি নেতাকর্মীদের ওপর এর দায় চাপাতে পারে। তাই সরকারের কোনও উস্কানিতে বিভ্রান্ত না হওয়ার জন্যও আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ২১ আগস্ট বোমা হামলা মামলার রায় ঘিরে প্রহসনের মঞ্চের পর্দা ওঠার পরের দৃশ্য নিয়ে চারদিকে সংশয় দেখা দিয়েছে। সরকারের নির্দেশিত এই ফরমায়েসি রায় বাস্তবায়নে নানা কিছু করা হচ্ছে। সোমবার দেখলাম, সর্বোচ্চ আদালতে ১৩ বছরের সাজাপ্রাপ্ত এক মন্ত্রীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, নিম্ন আদালতের বিচারকদের ওপর প্রতিনিয়ত চাপের কারণে মানুষ এখন ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। সরকার গায়েবি মামলায় সারাদেশে গ্রেপ্তারের ধুম শুরু করেছে। টার্গেট বিএনপিকে ধ্বংস করা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবীবুর রহমান হাবীব, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদসহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *