রুমমেট নির্বাচনেও আর্জেন্টিনার রণকৌশল!

বিশ্বকাপে লিওনেল মেসির রুমমেট কে?
প্রশ্নটি শুনে অনেকেরই মনে হতে পারে, এত বড় তারকা, সবচেয়ে বড় কথা আর্জেন্টিনার অধিনায়ক! তাঁর মতো খেলোয়াড়ও একটা পুরো কক্ষ নিয়ে থাকতে পারেন না! আরেকজনের সঙ্গে তা ভাগাভাগি করতে হয়! আর্জেন্টাইন দলে এটিই নিয়ম। যত বড় তারকাই হোক, তাঁকে নির্দিষ্ট একজন সতীর্থের সঙ্গে কক্ষ ভাগাভাগি করতে হবে। সাধারণত একই পজিশনের খেলোয়াড়দেরই নাকি একই কক্ষে রাখা হয়। এতে নাকি তাদের মধ্যে বোঝাপড়া বাড়ে।

মেসি কক্ষ ভাগাভাগি করেন সার্জিও আগুয়েরোর সঙ্গে। গত ব্রাজিল বিশ্বকাপেও এই দুজন একই কক্ষে থাকতেন। মেসির সঙ্গে আগুয়েরো কক্ষ ভাগাভাগি করছেন বহু বছর আগে থেকে। অনূর্ধ্ব ২০ বিশ্ব যুব ফুটবলেও এই দুজন একই সঙ্গে থাকতেন, খেতেন।

রাশিয়ায় মেসির আর্জেন্টিনার ঘাঁটি ব্রানোৎসিতে। অত্যাধুনিক অনুশীলন-শিবিরে ফুটবল মাঠ ছাড়াও আছে টেনিস কোর্ট, আর্চারি কোর্ট, সুইমিং পুল ও অত্যাধুনিক জিম। খেলোয়াড়দের চনমনে রাখার সব ব্যবস্থাই আছে সেখানে। সেখানে মেসির রুমমেট হিসেবে যেমন থাকবেন আগুয়েরো, হিগুয়েইনের সঙ্গে দিবালা, মাচেরানোর সঙ্গে বিগলিয়া আর ডি মারিয়ার সঙ্গে লো সলসো। দুই গোলরক্ষক আরমানি আর গুজম্যানও থাকছেন একই সঙ্গে। কে জানে, এও হয়তো কোচ সাম্পাওলির কৌশলেরই অংশ।

Leave a Reply