রোনালদোকে বিক্রি করা ‘ঐতিহাসিক ভুল’

ক্রিস্তিয়ানো রোনালদোকে বিক্রি করে দেওয়ায় রিয়াল মাদ্রিদ ‘ঐতিহাসিক ভুল’ করেছে বলে সমালোচনা করেছেন ক্লাবটির সাবেক সভাপতি রামন কালদেরন।

রিয়ালের হয়ে দীর্ঘ ৯ বছরের ক্যারিয়ারের ইতি টেনে গত মঙ্গলবার ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে চার বছরের চুক্তিতে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। স্বাস্থ্য পরীক্ষার আগে রোববার তুরিনের ক্লাবটিতে পা রাখেন পর্তুগাল অধিনায়ক।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে এসে ক্লাবটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হয়ে ওঠেন রোনালদো। জিতেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ অসংখ্য শিরোপা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে করেন রেকর্ড ৪৫০ গোল। সবশেষ মৌসুমেও ক্লাবটির হয়ে ৪৪টি গোল করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

রোনালদো প্রসঙ্গে স্প্যানিশ ক্রীড়া দৈনিক এএসকে কালদেরন বলেন, “এটা খুবই দুঃখজনক যে, তারা ক্রিস্তিয়ানো রোনালদোর মতো একজন খেলোয়াড়কে বিক্রি করে দিয়েছে।”

রিয়ালে রোনালদোকে আনার পেছনে নিজের প্রচেষ্টার কথাও মনে করিয়ে দেন ৬৭ বছর বয়সী কালদেরন।

“ম্যানচেস্টার ইউনাইটেড তাকে বিক্রি করতে চায়নি। এটা খুব কঠিন ছিল। আর তারা এখন ১০ কোটি ইউরোর জন্য তাকে বিক্রি করে দিয়েছে।”

“১০ কোটি ইউরো হোক আর ১০০ কোটি ইউরোই হোক ক্রিস্তিয়ানোকে বিক্রি করাটা ভালো খবর নয়। তবে এটা সত্যি যে, আমরা তার বাইআউট ক্লজ রেখেছিলাম ১০০ কোটি ইউরো যাতে ভবিষ্যতে তাকে যারা নিতে আগ্রহী তারা নিরুৎসাহিত হয়। একই সঙ্গে এটা দেখানো যে, ঐ সময়টায় তার মতো আর কোনো খেলোয়াড় ছিল না। (রোনালদোকে বিক্রি করা) ঐতিহাসিক একটা ভুল।”

Leave a Reply