রোববার শোকরানা মাহফিল : রাজধানীতে ট্রাফিক নির্দেশনা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে রোববার আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতি কওমিয়া বাংলাদেশের উদ্যোগে ‘শোকরানা মাহফিল’ আয়োজন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ নগরবাসীর জন্য নির্দেশনা দিয়েছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএমপি জানায়, রোববার শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়ক সর্বসাধারণের চলাচলের জন্য বন্ধ থাকবে এবং সোহরাওয়র্দী উদ্যানের চারপাশে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

অনুষ্ঠানস্থলে আগতদের কোনো প্রকার হ্যান্ডব্যাগ, ট্রলি ব্যাগ, দাহ্য পদার্থ বা ধারালো কোনো বস্তু বহন না করার জন্য অনুরোধ করেছে ডিএমপি।

রোববার সকাল ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিলের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শোকরানা মাহফিলে অংশগ্রহণকারী লোকজনকে গাবতলী, মিরপুর রোড হয়ে আগারগাঁও সায়েন্সল্যাব-নিউমার্কেট হয়ে নীলক্ষেতে নেমে হেঁটে টিএসসি হয়ে বিভিন্ন গেট দিয়ে উদ্যানে প্রবেশ করতে হবে। তাদের পরিবহন ঢাবি মল চত্বর এবং নীলক্ষেত থেকে পলাশী পর্যন্ত রাস্তার উভয় পাশে এক লাইনে পার্কিং করতে বলা হয়ছে।

উত্তরা থেকে এয়ারপোর্ট রোড হয়ে মহাখালী-মগবাজার- কাকরাইল চার্চ-রাজমনি ক্রসিং-পল্টন মোড়-জিরো পয়ন্টে অথবা খিলক্ষেত ফ্লাইওভার-বাড্ডা-গুলশান-রামপুরা রোড- মৌচাক ফ্লাইওভার-মালিবাগ-শান্তিনগর-রাজমনি ক্রসিং- নাইটিঙ্গেল হয়ে পল্টন মোড় অথবা জিরো পয়েন্ট হয়ে পল্টন মোড়ে নেমে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের যেকোনো গেট দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে বলা হয়েছে। উত্তরা বা এয়ারপোর্ট থেকে আসা বিভিন্ন যানবাহন পার্কিং স্থান মতিঝিল বা গুলিস্তানে সংকুলান না হলে প্রয়োজনে হাতিরঝিল এলাকায় পার্কিং করতে বলা হয়ছে।

চট্টগ্রাম, সিলেট, দক্ষিণাঞ্চল থেকে আসা লোকজনদের যাত্রাবাড়ী, পোস্তগোলা হয়ে মেয়র হানিফ ফ্লাইওভাররে ওপর দিয়ে গুলিস্তানে নেমে পায়ে হেঁটে অনুষ্ঠানস্থলে যেতে বলা হয়েছে। তাদের বাসগুলো মতিঝিল বা গুলিস্তানে পার্কিং করতে বলা হয়। যারা মেয়র হানিফ ফ্লাইওভার হয়ে চাঁনখারপুল হয়ে আসবেন তাদের চাঁনখারপুলে নেমে হেঁটে অনুষ্ঠানস্থলে যেতে বলা হয়েছে। বাবুবাজার ব্রিজ হয়ে যারা আসবেন তাদেরকে গোলাপ শাহ মাজারে নেমে হেঁটে হাইকোর্ট-দোয়েল চত্বর হয়ে অনুষ্ঠানস্থলে যেতে বলা হয়েছে।