শনিবার ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা

ক্যাম্পাসে শিক্ষার্থীরা একত্রিত হয়ে এ ঘোষণা দেন।

ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে পলাশী প্রবেশপথে গেট নির্মাণ, ক্যাম্পাসে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ আট দফা দাবি পূরণের আশ্বাসে ২৭ দিন পর শিক্ষার্থীরা ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিলেন।

আন্দোলনের সমন্বয়ক শিক্ষার্থী পার্থ প্রতিম দাশ বলেন, ক্যাম্পাসে কয়েকজন কর্মচারীর সন্তান মাদক ব্যবসার সঙ্গে জড়িত। আমাদের দাবির পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের কয়েকজনকে ক্যাম্পাস থেকে বের করে দিয়েছে। এছাড়া, আরও তিনটি দাবি পূরণের আশ্বাস দিয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, গেট নির্মাণের জন্য সিটি করপোরেশনের সঙ্গে কথা বলেছে। একটি কমিটি হয়েছে। এসব আশ্বাসের পর আমরা শনিবার থেকে ক্লাসে ফিরছি।

২৭দিন ক্লাস বন্ধ থাকায় পিছিয়ে পড়ার সমাধান কিভাবে হবে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আমাদের কথা হয়েছে। অতিরিক্ত ক্লাস নিয়ে ক্ষতি পুষিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন তারা।

ক্যাম্পাস থেকে বহিরাগত তাড়ানোর অভিযানের মধ্যে গত ২৬ ও ২৭ অক্টোবর বুয়েটের শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে আহত হন বুয়েটের পাঁচ শিক্ষার্থী। এরপর দোষীদের বিচারসহ ৮ দফা দাবিতে গত ২৯ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও ল্যাব বর্জন করে আন্দোলনে নামেন বুয়েট শিক্ষার্থীরা।

Leave a Reply