ভারতের এমন জবাবে হতাশ ইমরান

আবারও শান্তি আলোচনা শুরু করার আহ্বানে ভারতের পক্ষ থেকে দেয়া দাম্ভিক ও নেতিবাচক জবাবে আমি হতাশ বলে মন্তব্য করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবার(২২ সেপ্টেম্বর) তিনি তার টুইটার অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে এই মন্তব্য করেন।

ইমরান খান বলেন-‘যা হোক, আমি সারাজীবনে বড় পদধারী নিম্ন মানসিকতার অনেক মানুষের সঙ্গে পরিচিত হয়েছি, যাদের বৃহৎ প্রেক্ষাপট দেখার কোনও দূরদর্শিতা নেই।’

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির সঙ্গে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বৈঠকের ঘোষণা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ভারত তা বাতিল করার প্রতিক্রিয়ায় এই পোস্ট দেন ইমরান খান।

এর আগে গত বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার জানান, আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ সভার সাইডলাইনে শাহ মাহমুদ কুরেশির সঙ্গে সাক্ষাৎ করবেন সুষমা স্বরাজ। তবে এটা শুধু সাক্ষাৎ, আলোচনা শুরু নয়।

কিন্তু গতকাল শুক্রবার তিনি জানান- ইমরান খানের চিঠি পাওয়ার পর আমরা ভেবেছিলাম পাকিস্তান একটি ইতিবাচক পরিবর্তন এবং নতুন শুরুর দিকে যাচ্ছে। এখন মনে হচ্ছে তাদের প্রস্তাবের পেছনে খারাপ উদ্দেশ্য আছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের প্রথম কয়েক মাসের মধ্যেই ইমরান খানের আসল চেহারা বেরিয়ে এসেছে বলেও উল্লেখ করেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আলোচনার আহ্বান জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী চিঠি দেয়ায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাতের সিদ্ধান্ত হয়।

চিঠিতে মোদিকে ২০১৫ সালে স্থগিত হওয়া ভারত ও পাকিস্তানের শান্তি আলোচনা আবারও শুরু করার আহ্বান জানান ইমরান। চিঠিতে তিনি ভারতের প্রধানমন্ত্রীকে ‘মোদি সাহাব’ বলেও সম্বোধন করেন।

Leave a Reply