শীঘ্রই নতুন স্মার্টফোন ‘আনছে’ নোকিয়া

তিন দিনের মধ্যে চীনে নতুন নোকিয়া স্মার্টফোন আনতে যাচ্ছে এইচএমডি গ্লোবাল। আর ইতোমধ্যেই চীনা সামাজিক মাধ্যম ওয়েইবোতে ফাঁস হয়েছে নোকিয়া এক্স৬ এর ছবি।

ছবি দেখে ধারণা করা হচ্ছে এর পরিছন্ন নকশা নজর কাড়বে গ্রাহকের। আর এন্ট্রি-লেভেল স্পেসিফিকেশন থাকতে পারে নতুন এই বাজেট স্মার্টফোনটিতে, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে।

ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে নোকিয়া এক্স৬-এর পর্দার ওপরে রাখা হয়েছে ‘নচ’। আর নিচে রয়েছে সামান্য পরিমাণ বেজেল এবং বেজেলের ডান দিকে নোকিয়া ব্র্যান্ডিং।

ছবির পাশাপাশি ফাঁস হওয়া তথ্য থেকে ধারণা করা হচ্ছে ১৯:৯ অনুপাতের ৫.৮ ইঞ্চি পর্দা থাকবে নোকিয়া এক্স৬-এ। দুইটি সংস্করণে বাজারে আনা হতে পারে ডিভাইসটি। এর মধ্যে একটিতে থাকতে পারে মিডিয়াটেক হেলিও পি৬০ চিপসেট। আর এর আপগ্রেড সংস্করণে রাখা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর। ডিভাইসটিতে চার জিবি বা ছয় জিবি র‍্যামের সঙ্গে ৬৪জিবি বা ১২৮জিবি অভ্যন্তরীণ স্টোরেজ থাকতে পারে বলেও গুঞ্জন রয়েছে।

ডিভাইসটির পেছনে লম্বালম্বি ডুয়াল ক্যামেরার সঙ্গে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর ইউএসবি টাইপ-সি পোর্টের সঙ্গে থাকতে পারে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক । অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেমে চলবে নতুন ডিভাইসটি।

আপাতত শুধু চীনা বাজারে আসবে নোকিয়া এক্স৬। দেশটিতে নতুন ডিভাইসটির মূল্য হতে পারে ২৫২.৩০ মার্কিন ডলার। আর এর আপগ্রেড সংস্করণের মূল্য ২৮৩.৮৫ ডলার হতে পারে বলে গুঞ্জন রয়েছে।

Leave a Reply