শুভশ্রীর ভাত-কাপড়ের দায়িত্ব নিলেন রাজ (ভিডিও)

বাইরে তখন আকাশ ভেঙে বৃষ্টি। সেই বৃষ্টিতে ভাসছে পুরো কলকাতা। আর বাড়ির ভিতরে তখন শাঁখ-উলুর যুগলবন্দি। লাল শাড়ি, গা ভর্তি সোনার গয়নায় নতুন বউ শুভশ্রী। সামনে দাঁড়িয়ে বর রাজ চক্রবর্তী। নতুন বউয়ের হাতে ভাত ও কাপড় তুলে দিলেন রাজ।

হালকা সবুজ পাঞ্জাবিতে সেজেছেন রাজ। হাতে কাঁসার থালায় ভাত। সঙ্গে অনেকগুলো বাটিতে সাজানো বিভিন্ন পদের তরকারি। বউভাতের দিন দুপুরে নতুন বউয়ের হাতে ভাত-কাপড় তুলে দিয়ে তার সারা জীবনের দায়িত্ব নেয়ার কথা বললেন বর।

কলকাতার একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, সেখানকার ঐতিহ্যবাহী রীতি মেনেই অনুষ্ঠিত হলো রাজ-শুভশ্রীর বৌ-ভাতের আনুষ্ঠিকতা। দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে রাজ বলেন, ‘তোমার ভাত, কাপড়, গয়না, ভাল থাকার, ঝগড়া করার সব দায়িত্ব আমার। অ্যাকসেপটেড?

শুভশ্রীর চটজলদি উত্তর, ‘অ্যাকসেপটেড।’ পরে আবারও রাজ বলেন, ‘তোমার পরিবার এবং বন্ধুদেরও ভালো রাখার দায়িত্ব আমার।’ এসময় সাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন অনেকেই।

ঘরোয়া বউভাতের পর এবার বিবাহত্তোর সংবর্ধনা অনুষ্ঠানের পালা। সেই অনুষ্ঠানের তোড়জোড় শুরু হয়েছে বলে জানা গেছে। টালিউড ইন্ডাস্ট্রির অনেক তারকা উপস্থিত থাকবেন সেই অনুষ্ঠানে।

 

 

Boubhaat!! #SnR #WeddingDiaries #TheNewlyWedShared by Neil Roy

Posted by Subhashree Ganguly on Sunday, May 13, 2018

Leave a Reply