‘সংবিধান অনুযায়ী এ দেশে নির্বাচন হবে’

হবে। ভারতে কংগ্রেস ক্ষমতায় থাকা অবস্থায় নির্বাচন হয়েছে এবং আমেরিকায় ওবামা প্রেসিডেন্ট থাকা অবস্থায় তার নেতৃত্বে নির্বাচন হয়েছে। পৃথিবীর সকল গণতান্ত্রিক রাষ্ট্রে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেইভাবে নির্বাচন হবে। ”

আজ শুক্রবার বিকেল ৫টায় ঝালকাঠির নলছিটি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মন্ত্রী বলেন, “সংবিধান অনুযায়ীই নির্বাচন অনুষ্ঠিত হবে, এর বাইরে যাওয়ার ক্ষমতা কারো নেই। কোনও ষড়যন্ত্র কোনও চক্রান্ত তা ব্যাহত করতে পারবে না। ” বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্র করা হয়েছিল মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন একটি সুখি ও সমৃদ্ধ দেশ গড়ে তোলার। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্র করা হয়েছে। ভাগ্যক্রমে শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। তিনি বেঁচে আছেন বলেই আজ উন্নয়নের জোয়ার বইছে। ” ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশে রূপান্তরিত হবে বলে আশাব্যক্ত করেন শিল্পমন্ত্রী।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর প্রমুখ। উপজেলা আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares