সংলাপ ব্যাহত না করে আন্দোলনের কর্মসূচি: ফখরুল

আজ মঙ্গলবার জনসভা থেকে জাতীয় ঐক্যফ্রন্টের ভবিষ্যৎ কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কর্মসূচিতে এমন কিছু ঘোষণা করা হবে যাতে সংলাপের পরিবেশ নষ্ট হয়।

সোমবার রাতে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, আজকে ঐক্যফ্রন্টের বৈঠক হয়। সেখানে মঙ্গলবার (অাজ) ঐক্যফ্রন্টের ভবিষ্যৎ কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত হয়।

তিনি বলেন, আজকে ( সোমবার) বঙ্গবীর কাদের সিদ্দিকী ও তার দল ঐক্যফ্রন্টে যোগদান করেছেন। আমরা তাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছি এবং তাকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে ৭ তারিখের সংলাপের বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। সে বিষয়গুলো আগামীকাল স্পষ্ট করা হবে।

এছাড়া আজকের সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে, আত্মার মাগফিরাত কামনা করা হয়েছে। রংপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের ওপর পুলিশ হেফাজতে থাকার সময় যে আচরণ করা হয়েছে তার নিন্দা জানানো হয় এবং মইনুল হোসেনকে মুক্তি দেয়ার জন্য আহ্বান জানানো হয়।

একইসঙ্গে সারা দেশে সরকারের একটি ঘোষণা সত্ত্বেও যে মিথ্যা মামলা ও গ্রেফতার করা হচ্ছে তার প্রতিবাদ জানানো হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।

সংলাপের সময় কর্মসূচি ঘোষণা সংলাপের আবহ নষ্ট করবে কি-না প্রশ্নের জবাবে ফখরুল বলেন, যাতে সংলাপের পরিবেশ নষ্ট না হয় সেভাবে কর্মসূচি ঘোষণা করবো।

এ সময় উপস্থিত ছিলেন গণফোরামে সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মনসুর, সুব্রত চৌধুরী প্রমুখ।