সরকারি কর্মকর্তাকে ব্যাট দিয়ে পেটালেন বিজেপি এমপি

সাংবাদিকদের সামনেই এক সরকারি কর্মকর্তাকে ব্যাট দিয়ে বেধড়ক পেটালেন ভারতীয় রাজ্য মধ্যপ্রদেশের সরকার দলীয় এমপি আকাশ বিজয়বর্গীয়। বুধবার ইন্দোরে এই ঘটনা ঘটে। আকাশ বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় ছেলে।

ঘটনার দিন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে গিয়েছিলেন পৌরসভার ওই কর্মকর্তা। সেই সময়েই রাজ্য বিধানসভার এমপি আকাশের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। ওই কর্মকর্তাকে শাসাতেও দেখা যায় আকাশকে। পাঁচ মিনিটের মধ্যে সেখান থেকে চলে না গেলে পরের ঘটনার দায় ওই কর্মকর্তাকেই নিতে হবে — এমন কথাও বলতে থাকেন তিনি।

এর পরই কর্মকর্তার দিকে ব্যাট নিয়ে তেড়ে যান কৈলাস বিজয়বর্গীয়র ছেলে। পেটাতে থাকেন তাকে। গোটা ঘটনাটি সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়েছে। ‘গুন্ডাগিরি’র এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তীব্র সমালোচনার ঝড় উঠেছে। সরগরম হয়ে উঠেছে মধ্যপ্রদেশের রাজ্য-রাজনীতিও।

ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে, জনপ্রতিনিধি হয়ে কিভাবে এক জন সরকারি কর্মকর্তার গায়ে হাত তোলার সাহস দেখালেন ওই বিজেপি বিধায়ক!

যদিও এই ঘটনার জন্য পৌরসভার কর্মকর্তাকেই দায়ী করছেন বিজেপি নেতা হিতেশ বাজপেয়ী। তিনি বলেন, ‘ওই অফিসার ঘুষ চাইছিলেন। আকাশ তার প্রতিবাদ করেন। তখনই এই ঘটনা ঘটেছে।’ পাশাপাশি, তিনি এটাও বলেন, ব্যাট দিয়ে মারার জন্য আকাশকে জেলে ভরতে পারেন; কিন্তু যে অফিসার ঘুষ চাইল তাঁর কী শাস্তি হবে?

আকাশের দাবি, ওই কর্মকর্তা এক মহিলাকে গা