‘সরকার এমন বেকায়দায় নেই যে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে’

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার এমন কোনো বেকায়দায় নেই যে বিএনপির সংসদে আসার শর্তে দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে জোর করে প্যারোলে মুক্তি দিতে হবে।
আজ শুক্রবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আলোকচিত্র প্রদর্শনী, প্রতিযোগিতা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।
Advertisement
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, সরকার এমন কোনো বেকায়দায় নেই যে বিএনপির সংসদে আসার শর্তে দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে জোর করে প্যারোলে বা অন্য কোনোভাবে মুক্তি দিতে হবে। যিনি বন্দি তিনি যদি চান, আবেদন করেন, তাহলে সরকারের সেটি বিবেচনা করার সুযোগ থাকে। কাউকে তো জোর করে প্যারোল দিতে পারে না। বিএনপি নেতারা কেন যে এসব অবান্তর কথা বলছেন।
এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘যাঁরা নির্বাচিত হয়েছেন কোনো শর্তের কারণে তাঁরা সংসদে যোগ দেবেন এমন কোনো বিষয় নাই।’
ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে আয়োজিত তিন দিনের প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা তুলে দেন তথ্যমন্ত্রী। এ ছাড়া তিনজন গুণী ফটোসাংবাদিককে মরণোত্তর সম্মাননা দেওয়া হয়। প্রদর্শনী চলবে আগামী ২১ এপ্রিল পর্যন্ত।