‘সহায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি’

নির্বাচনকালীন সহায়ক সরকার ছাড়া বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে না। সেই সঙ্গে বিএনপি সহায়ক সরকারের দাবি আদায় করবে বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

মঙ্গলবার দুপুরে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এবং খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে এই আলোচনা সভার আয়োজন করা হয়। নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) এই অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইয়া, সহ তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ।

আব্দুল্লাহ আল নোমান বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকার দাবি আদায়ে আমরা আন্দোলন ও আলোচনার জন্য প্রস্তুত। যে কোনোভাবেই হোক সহায়ক সরকারের অধীনে একটি নির্বাচন করতে হবে। সহায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। কেননা সহায়ক সরকারের অধীনে নির্বাচন হলে সুশাসন প্রতিষ্ঠার সঙ্কট কেটে যাবে। এ দেশের গণতন্ত্রের পরিবেশ ফিরে পাবে।

নোমান আরো বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক সিদ্ধান্ত না থাকার কারণে জিয়াকে স্বাধীনতার ঘোষণা দিতে হয়েছে। আওয়ামী লীগ বিএনপির রাজনৈতিক মৌলিক পার্থক্য আছে। তাই বিএনপি টিকে আছে। নিশ্চিহ্ন করার অপচেষ্টা ব্যর্থ হয়েছে। বিএনপি এখনো অনেক শক্তিশালী। তাই নিশ্চিহ্ন করা যায় না। রাজনীতি দর্শন, আদর্শ থাকলে ব্যক্তিকে খুন করে রাজনীতি থেকে দূরে সরানো যায়না।

Leave a Reply