সাকিব বিশ্ব একাদশের হয়ে খেলছেন না

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশ্ব একাদশের হয়ে খেলার কথা ছিল সাকিব আল হাসান ও তামিম ইকবালের। বাংলাদেশ থেকে সুযোগ পান এই দুই তারকা ক্রিকেটার।

কিন্তু ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে ব্যক্তিগত কারণে বাংলাদেশ অলরাউন্ডার খেলবেন না। তার বদলে বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন নেপালের উঠতি লেগ স্পিনার সন্দ্বীপ লামিছানে। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

আইসিসির এই বিশ্ব একাদশের হয়ে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ইয়ন মর্গান। টি-টোয়েন্টির এই প্রীতি ম্যাচে ক্রিকেট বিশ্বের তারকা ক্রিকেটাররা খেলবেন ক্যারিবীয় তারকাদের সঙ্গে।

আইসিসির এই প্রীতি ম্যাচ থেকে যে অর্থ আয় হবে, তা গত বছর ওয়েস্ট ইন্ডিজে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হওয়া পাঁচটি স্টেডিয়ামের পূনর্গঠনে ব্যয় করা হবে।

আইসিসির র‌্যাংকিংয়ে শীর্ষ পর্যায়ে থাকায় বিশ্ব একাদশে সাকিব আল হাসানকে অন্তর্ভুক্ত করা হয়। মারমুখী ব্যাটিংয়ের কারণে সমর্থকদের পছন্দের ক্রিকেটার তামিম ইকবাল। যে কারণে তাকে বিশ্ব একাদশে রেখেছে আয়োজকরা। এর আগেও আইসিসির বিশ্ব একাদশের হয়ে খেলেছেন তামিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *