রিমান্ডে কি করল যে লাশ হয়ে ফিরল – মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, রিমান্ডে নিয়ে নির্যাতন–নিপীড়ন করে ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনকে হত্যার পর তাকে জেলে পাঠানো হয়েছে। তিনি প্রশ্ন করেন, তিন দিন রিমান্ডে নিয়ে তারা কি করল যে, জাকির লাশ হয়ে ফিরল।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ হিন্দু–বৌদ্ধ–খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট নামক একটি সংগঠন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের মুক্তির দাবিতে আলোচনা সভার আয়োজন করে। সেখানে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘এদের দয়া নেই, মায়া নেই। এরা নৃশংসতা বর্বরতম শাসকগোষ্ঠিতে তারা পরিণত হয়েছে। এদের কাছে মনুষ্যত্ব জীবন প্রাণের কোনো মূল্য নেই। আপনারা দেখেছেন সেদিন ছাত্রনেতা রাজ বাঁচার জন্য আমাকে আঁকড়ে ধরেছিল। আমি সারা রাত ঘুমাতে পারিনি। আমি ছেলেটাকে রক্ষা করতে পারিনি। এটা আমার ব্যর্থতা। আজকে এই ক্ষোভ ব্যথা যন্ত্রণাকে শক্তিতে পরিণত করুন।’ তিনি বলেন, ‘এই যে কথায় কথায় আমাদের ভাইদের হত্যা করছে ছেলেদেরকে হত্যা করছে এদের বিরুদ্ধে উঠে দাঁড়ান। জনগণকে বলেন উঠে দাঁড়াতে। রাজপথে নামতে। এটাই একমাত্র পথ। বিকল্প কোনো পথ নেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *