সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও বিদেশী মদ জব্দ

কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিনে পৃথক অভিযান চালিয়ে সাড়ে ৪ লাখ ইয়াবা ও বিপুল পরিমাণ বিদেশী মদ জব্দ করেছে কোস্টগার্ড। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক কমান্ডার এম আশরাফুল আলম (বিএন) জানান, ১৪ মার্চ বৃহস্পতিবার ভোরে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী পূর্ব জোনের অধীনস্থ বিসিজি স্টেশান টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট রাইয়ান তারিকের নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা সেন্টমার্টিন্স সংলগ্ন ছেড়াদ্বীপের নিকটবর্তী সমুদ্রে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের অংশ হিসেবে মিয়ানমার হতে আগত একটি সন্দেহজনক বোটকে তল্লাশির উদ্দেশ্যে থামার সংকেত দিলে বোটটি না থামিয়ে কয়েকটি পলিথিনের বস্তা পানিতে ফেলে দ্রুত মিয়ানমারের সীমানার দিকে পালিয়ে যায়। এতে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে উক্ত বস্তাসমূহ উদ্ধার পূর্বক তল্লাশি করে ৪ লাখ ৫৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এছাড়া একই দিনে অপর একটি অভিযানে বিসিজি স্টেশান টেকনাফের সাইরন খাল নামক এলাকা দিয়ে মাদক পাচারের খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। উক্ত স্থান হতে ৩২ বোতল গ্রান্ড রয়েল হুইস্কি পরিত্যাক্ত অবস্থায় জব্দ করা হয়। উক্ত অভিযানে কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত ইয়াবা এবং হুইস্কি পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ থানায় হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে।