সোহরাওয়ার্দী অভিমুখে বিএনপি নেতাকর্মীদের ঢল

দীর্ঘ ১৯ মাস পর রোববার রাজধানীতে সমাবেশ করতে যাচ্ছে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়া এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন। দীর্ঘদিন পর সমাবেশের অনুমতি পাওয়ায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উদ্দীপনা বিরাজ করছে।

দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। ২৩টি শর্তে সমাবেশ করার অনুমতি পায় বিএনপি। দলটি বলছে, এই সমাবেশ ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে করা হচ্ছে।

সমাবেশে নেতাকর্মীদের ব্যাপক সমাগম নিশ্চিত করতে ইতিমধ্যে সারা হয়েছে সার্বিক প্রস্তুতি। সমাবেশে যোগ দিতে দূরবর্তী জেলার অনেক নেতাকর্মীও এখন ঢাকামুখী।

দুপুরে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও অনেকেই সকাল বেলায় সোহরাওয়ার্দী উদ্যানে চলে এসেছেন। ইতিমধ্যে ঢাকাসহ রাজধানীর আশপাশের জেলা ও মহানগর বিশেষ করে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, টাঙ্গাইলের নেতাকর্মীরা সমাবেশস্থলের আশপাশে অবস্থান নিয়েছেন।

উদ্যানে উপস্থিত কয়েকজন নেতাকর্মী জানান, শনিবার রাতে দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দিতে ঢাকায় ছুটে এসেছেন। নেতাকর্মীরা বিভিন্ন প্রান্ত থেকে হাতে ব্যানার ফেস্টুন নিয়ে ঢাক ঢোল বাজিয়ে উদ্যানের দিকে অগ্রসর হচ্ছেন। কেউ কেউ স্লোগান সহকারে মিছিল নিয়ে যাচ্ছেন সমাবেশস্থলে। অসংখ্য ব্যানার, পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে উদ্যানের ভেতরে নির্মিত সমাবেশের মঞ্চের চারপাশ।

বিএনপির সূত্রে জানা গেছে, মূলত ঢাকা ও পার্শ্ববর্তী গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলার নেতাদের কেন্দ্র থেকে নির্দেশ দেয়া হয়েছে কর্মীদের নিয়ে যথাসময়ে সমাবেশে উপস্থিত হতে। এসব জেলার নেতাদের অনেকে ইতিমধ্যে ঢাকায় চলে এসেছেন। বেশির ভাগ নেতাকর্মী সকালে ঢাকার পথে রওনা হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares