স্বাগত ২০১৮

শুভ ও স্বাগত ২০১৮ খ্রিস্টাব্দ। শুভ ইংরেজি নববর্ষ। আজ পহেলা জানুয়ারি, নতুন বছরের প্রথম দিন শুরু হলো। সময়ের আবর্তে দিন-রাত ও ঘড়ির কাটা এক করে বিদায় নিল ঘটনাবহুল ২০১৭। সারা বিশ্ব এ দিনটিকে পালন করছে বর্ণাঢ্য উৎসবের মধ্যদিয়ে। পৃথিবীর বিভিন্ন দেশ তাঁদের নিজস্ব সংস্কৃতির আবহে স্বাগত জানাচ্ছে নতুন বছরের শুরুর দিনটিকে। বাংলাদেশেও এর ব্যাতিক্রম ঘটেনি। রাজধানীতে বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে শুরু হয়েছে নতুন বছরকে স্বাগত জানানোর প্রক্রিয়া। ভোরের আলো ফোঁটার সাথে সাথেই এই আয়োজনের ব্যাপ্তি হবে বিস্তৃত। হবে বর্ন্যাঢ্য শোভাযাত্রা ও র‍্যালী।

এদিকে নতুন বছরকে স্বাগত জানাতে এক ধাপ অগ্রণী সারা দেশের মানুষ। রাজধানীর মত দেশের বিভিন্ন প্রান্তেও মানুষ সাদরে গ্রহণ করছে নতুন বছরকে। নতুন দিনের আলোয় আলোকিত জীবনের প্রত্যাশায় সুন্দর আগামীর প্রত্যয় সকলের মনে।

অপরদিকে বছরের প্রথম দিনেই প্রতিবারের মত এবারও রাজধানী ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা। নববর্ষ ও মেলা এটি অনন্য এক উপলক্ষ এখন রাজধানীবাসীর কাছে। এরই মধ্যে বর্ষবরণের সাজে সেজেছে নগরীর পথঘাট। মানুষের মধ্যেও শুরু হয়েছে নতুন উদ্যমে নতুন কিছু করার স্পৃহা। বিশ্ববাসীর শুভ-সমৃদ্ধি ও শান্তির প্রত্যাশায় মঙ্গলময় ১৮’র ৩৬৫’র কামনা।

Leave a Reply