স্মার্টফোনে প্রশ্ন পাঠাতে গিয়ে আটক এসএসসি পরীক্ষার্থী

পরীক্ষা চলাকালে স্মার্টফোনে ছবি তুলে প্রশ্ন বাইরে পাঠানোর সময় এক এসএসসি পরীক্ষার্থী আটক হয়েছে। জব্দ করা হয়েছে তার মোবাইল ফোন। একই সঙ্গে দায়িত্বে অবহেলার দায়ে ওই কক্ষের তিন পর্যবেক্ষকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কাটিরহাট উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই ছাত্রের নাম রিফাদ উদ্দীন। সে মির্জাপুর উচ্চবিদ্যালয়ের অনিয়মিত ছাত্র। আজ ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা ছিল।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন আজ বেলা একটার দিকে  বলেন, উপজেলার কাটিরহাট উচ্চবিদ্যালয় কেন্দ্রের ৩৪ নম্বর কক্ষে অনিয়মিত ছাত্ররা ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা দিচ্ছিল। এ সময় ওই কক্ষে রিফাদ উদ্দীন নামের এক ছাত্র মোবাইলে ছবি তুলে বাইরে পাঠানোর সময় ধরা পড়ে। সঙ্গে সঙ্গে ফোনটি জব্দ করে ওই ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। এ সময় অন্য ছাত্রদের তল্লাশি করে আরও ছয়টি অ্যান্ড্রয়েড ফোন জব্দ করা হয়।

রুহুল আমীন আরও বলেন, দায়িত্বে অবহেলার কারণে ওই কক্ষের তিন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁরা হলেন ছিপাতলী গাউছিয়া মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ ইউসুফ আলী, গুমানমর্দ্দন মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ আব্দুল জলিল, গাউছিয়া মুনিরিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ শফিউল আলম। তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।