হাফিজ-মালিকের বিদায়ে আসছেন মালিঙ্গা-ভিলিয়ার্স

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি২০ সিরিজে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন শ্রীলংকান অলরাউন্ডার থিসারা পেরেরা। দ্বিতীয় ওয়ানডেতে পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সফর শেষ করেই থিসারা উঠেছেন ঢাকার বিমানে। গতকাল সকালে ঢাকায় পৌঁছে যোগ দিয়েছেন বিপিএলে তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে। কয়েক ঘণ্টা বিশ্রামের পরই দলের হয়ে নেমেছেন চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে।

থিসারার পাশাপাশি বিপিএলে আসছেন আরেক লংকান তারকা লাসিথ মালিঙ্গাও, খেলবেন খুলনা টাইটান্সের হয়ে। আর রংপুর রাইডার্সের সঙ্গে সিলেট পর্বে যোগ দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

মঙ্গলবার থেকে শুরু হবে বিপিএলের সিলেট পর্বের খেলা। এই পর্বের প্রথম দিনের খেলায় খুলনা টাইটান্স মুখোমুখি হবে রাজশাহী কিংসের। আর ঘরের দল সিলেট সিক্সার্স খেলবে কুমিল্লার বিপক্ষে। রাজশাহীর বিপক্ষে ম্যাচ দিয়েই বিপিএল মিশন শুরু হতে পারে মালিঙ্গার। আজই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার জন্য জাতীয় দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন রাজশাহীর পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজ।

তার বদলে রাজশাহীতে যোগ দিয়েছেন আরেক লংকান ক্রিকেটার সেকুগে প্রসন্ন। পাকিস্তান দলের আরেক ক্রিকেটার, কুমিল্লার হয়ে খেলা শোয়েব মালিকও ফিরে যাচ্ছেন জাতীয় দলের অংশ হতে। তবে প্রায় একই সময়ে থিসারা চলে আসায় খুব একটা সমস্যায় পড়তে হচ্ছে না ভিক্টোরিয়ান্সদের।

অন্যদিকে সিলেট পর্বে রংপুর রাইডার্সের প্রথম ম্যাচ আগামী ১৬ জানুয়ারি। সেদিন সন্ধ্যার ম্যাচে রাইডার্সদের প্রতিপক্ষ সিলেট সিক্সার্স। তবে এই ম্যাচ থেকেই ডি ভিলিয়ার্সকে পাওয়া যাবে কি-না, সে ব্যাপারে গতকাল পর্যন্ত নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে এই ম্যাচে যদি নাও খেলেন, তবে ১৯ তারিখ সিলেটের বিপক্ষেই আরেক ম্যাচে ডি ভিলিয়ার্সের খেলা একরকম নিশ্চিত। রংপুর শিবিরে এরই মধ্যেই আছেন ক্যারিবিয়ান ব্যাটিং-মেশিন ক্রিস গেইল। সঙ্গে ডি ভিলিয়ার্স যোগ হলে তাদের ব্যাটিং শক্তি যে একলাফে অনেকখানি বেড়ে যাবে, তা বলাই বাহুল্য।