হাসপাতাল যেন রাজনীতির ময়দান না হয়: কাদের

চিকিৎসাধীন খালেদা জিয়াকে ঘিরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) যেন রাজনীতির ময়দানে পরিণত না হয় সে বিষয়ে সতর্ক করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীর মোহাম্মদপুরে শনিবার আওয়ামী লীগের প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক একথা বলেন।

কাদের বলেন, “বেগম খালেদা জিয়ার চিকিৎসাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় মেডিকেল হাসপাতালের অঙ্গনটি যেন রাজনীতির ময়দান না হয়, হাসপাতালে থাকা অন্যান্য রোগীদের অসুবিধা না হয়।”

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য শুরু থেকেই বিএসএমএমইউতে নেওয়ার বিষয়ে সরকারের পক্ষ দেওয়া প্রস্তাবের কথা তুলে ধরে সড়কমন্ত্রী বলেন, আদালতের কারণে অবশেষে বেগম জিয়া হাসপাতালে আসলেন।

বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, “এখন কোন হাসপাতালে? নানান ঘাটের পানি ঘোলা করে রাজি হয়েছে। বিএনপি বেগম জিয়ার চিকিৎসাকে ইস্যু করে রাজনীতি করেছে। এটা করাই তাদের উদ্দেশ্য ছিল। দেরিতে হলেও রাজি হওয়ায় তাকে স্বাগত জানাই।”

দলের নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে কাদের বলেন, “ক্ষমতার দাপট দেখাবেন না। মানুষ ক্ষমতার দাপট দেখতে পারে না। ১২টার আগে ভোট শেষ- এই ধরনের কথা বলবেন না।

“ভোট শেষ হওয়ার আগ পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে। যতক্ষণ ভোট চলবে, ততক্ষণ কেন্দ্রে অবস্থান করতে হবে। একানব্বইয়ের কথা ভুলে যাবেন না।”

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল ও ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান।

Leave a Reply