হুয়েস্কার মাঠে জয় বঞ্চিত বার্সা

পয়েন্ট টেবিলের তলানির দল সোসিয়েদাদ দেপোর্টিভো হুয়েস্কা। আগের ৩১ ম্যাচে মাঠে নেমে জয় পেয়েছে মাত্র ৫টিতে। ড্র ৯টিতে। সেই হুয়েস্কাই কিনা আজ শনিবার রাতে ঘরের মাঠে বার্সেলোনাকে জয় বঞ্চিত করলো!

মেসি-সুয়ারেজহীন বার্সাকে হুয়েস্কার মতো দলের বিপক্ষে গোলশূন্য ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে। লিগে এটা বার্সার অষ্টম ড্র। হুয়েস্কার দশম ড্র।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগকে সামনে রেখে এই ম্যাচে বার্সা কোচ ভালভার্দে মাঠে নামাননি লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে। এই দুই তারকাকে ছাড়া বার্সা খুব বেশি গোলের সুযোগ তৈরি করতে পারেনি হুয়েস্কার।

আর যে কয়টি তৈরি হয়েছে সেগুলো থেকেও গোল আদায় করে নিতে পারেনি। একই কথা প্রজোয্য হুয়েস্কার ক্ষেত্রেও। তারা একটি নিশ্চিত গোলের সুযোগ মিস করেছে। ফলে কোনো দলই কাঙ্খিত গোলের দেখা পায়নি।

যদিও গোটা ম্যাচে প্রভাব বিস্তার করে খেলেছে বার্সেলোনা। ম্যাচের ৭৪ শতাংশ বলের দখল ছিল তাদের কাছে। তারা শট নিয়েছিল ১০টি। তার মধ্যে অন টার্গেটে ছিল মাত্র ২টি। অন্যদিকে হুয়েস্কা শট নিয়েছে ৬টি। অন টার্গেটে মাত্র ১টি।

এই ম্যাচে ড্র করলেও ৩২ ম্যাচ থেকে ৭৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে বার্সা। অন্যদিকে ৩২ ম্যাচ থেকে হুয়েস্কার সংগ্রহ ২৫ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তারা রয়েছে ২০তম অবস্থানে।