হোসেনি দালানে বোমা হামলার ঘটনায় মামলা

পুরান ঢাকার হোসেনি দালানের সামনে বোমা হামলার ঘটনায় চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ। চকবাজার থানার ওসি আজিজুল হক এ তথ্য জানান। ডিএমপির লালবাগ জোনের উপকমিশনার মফিজ উদ্দিন জানান, চকবাজার থানার এসআই জালাল উদ্দিন বাদী হয়ে আজ রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে মামলাটি করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। মামলা নম্ব : ১৯। তিনি জানান, চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) মুরাদুল ইসলামকে এ মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার রাত ২টার দিকে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলায় সাজ্জাদ হোসেন সাজু নামে একজন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হন। এ ঘটনায় শনিবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শেখ মুহাম্মদ মারুফ হাসানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। এদিকে আজ রবিবার সকালে র‍্যাব ১০-এর একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রবেশ পথের ফটক থেকে আলামত সংগ্রহের সময় হ্যান্ড গ্রেনেডের দুটি ক্লিপ উদ্ধার করে।

এ বিষয়ে র‍্যাব ১০-এর অধিনায়ক (সিও) জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, ঘটনাস্থল থেকে এর আগেও হ্যান্ড গ্রেনেডের ক্লিপ উদ্ধর করা হয়েছিল। রবিবার সকালে উদ্ধার ক্লিপ দুটির সঙ্গে আগের ক্লিপের মিল রয়েছে। র‍্যাব অধিনায়ক বলেন, বোমাগুলো খুব হালকা ছিল। বেশি দূরত্ব থেকে এগুলো ছোড়া সম্ভব নয়। এগুলো সামনে থেকে ছোড়া হয়েছে অথবা ক্লিপ খুলে রেখে দেওয়া হয়েছিল। বিষয়গুলো আমরা যাচাই-বাছাই করছি। হোসেনি দালানের সিসিটিভি ফুটেজ দেখে আসামিদের শনাক্ত করা হয়েছে কি-না জানতে চাইলে মাতুব্বর বলেন, এখনো তেমন কিছু পাওয়া যায়নি। তবে ফুটেজ বিশ্লেষণ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares