৫ জানুয়ারি বিএনপির সমাবেশ ও কালো পতাকা মিছিল

দশম জাতীয় সংসদ নির্বাচনের চতুর্থ বর্ষপূর্তির দিন আগামী ৫ জানুয়ারি রাজধানীসহ সারা দেশে সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি দিয়েছে বিএনপি।

ওইদিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ এবং সারা দেশে জেলা-উপজেলা সদরে কালো পতাকা মিছিলের এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন তিনি।

তিনি বলেন, ‘সরকার গায়ের জোরে ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা নির্বাচন করে গণতন্ত্রকে হত্যা করে। বিএনপি এই দিবসটিকে গণতন্ত্র হত্যা দিবস, গণতন্ত্র অপহরণ দিবস হিসেবে পালন করে আসছে। এজন‌্য সোহরাওয়ার্দী উদ‌্যানে সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে।’

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি নিয়ে রিজভী বলেন, ‘আমরা পুলিশ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়েছি। গত পরশুদিন এই চিঠি দেওয়া হয়েছে। এখন পর্যন্ত তাদের কাছ থেকে কোনো কথা জানতে পারিনি। তবে ৫ জানুয়ারি আমরা জনসভা অনুষ্ঠানের সব প্রস্তুতি রাখছি।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের ভাইস চেয়ারপারসন এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, মুনির হোসেন এবং রফিকুল ইসলাম মাহতাব উপস্থিত ছিলেন।

 

Leave a Reply